দ্বিতীয় ময়নাতদন্ত শেষে আবারও রায়হানের লাশ দাফন করা হয়েছে

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২০

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনের ফলে নিহত রায়হান উদ্দিনের দ্বিতীয় ময়নাতদন্ত শেষে আবারও তার লাশ দাফন করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বিকেল ৩টার দিকে তাকে দাফন করা হয়। এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-এর একটি দল আখালিয়াস্থ এলাকার নবাবী মসজিদের পঞ্চায়েতি গোরস্থান থেকে রায়হানের লাশ উত্তোলনের কাজ শুরু করেন।

প্রায় দেড় ঘণ্টা পর সকাল ১১টার দিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সজিব আহমেদ ও মেজবাহ উদ্দিনের উপস্থিতিতে লাশ উত্তোলনের পর পুনরায় ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পুলিশের পাহারায় নিয়ে যাওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন পিবিআই তদন্ত কর্মকর্তা মাহিদুল হাসান। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিলেট জেলা পুলিশ সুপার খালেকুজ্জামান বলেন, জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে রায়হানের লাশ কবর থেকে উঠানো হয়েছে। একই সঙ্গে লাশের সুরতহাল রিপোর্ট করা হয়।

এরপর ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে লাশ পাঠানো হয়। সেখানে মেডিকেল বোর্ড গঠনের পর রায়হানের মরদেহের দ্বিতীয়বার ময়নাতদন্ত করা হয়। উল্লেখ্য, গত রবিবার (১১ অক্টোবর) ভোররাতে সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে ধরে এনে টাকার জন্যে নির্যাতন করে রায়হানকে হত্যার অভিযোগ করেন তার পরিবারের সদস্যরা।