হঠাৎ করে হাসপাতাল ছেড়ে গাড়িবহর নিয়ে বাইরে ট্রাম্প

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২০

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড হঠাৎ করে হাসপাতাল ছেড়ে গাড়িবহর নিয়ে বের হয়ে কর্মী-সমর্থকদের চমকে দিয়েছেন। প্রেসিডেন্টের অসুস্থতার কথা শুনে অনেক কর্মী-সমর্থক হাসপাতালের সামনে জড়ো হন, তাদের চমকে দিতেই এমন কাণ্ড করেন ডোনাল্ড ট্রাম্প। বিবিসির খবরে বলা হয়, চমকে দিতে সফর করবেন- টুইটারে এমন ঘোষণা দেওয়ার কিছুক্ষণের মধ্যেই হাসপাতালের বাইরে গাড়ির ভেতর মাস্ক পরিহিত ডোনাল্ড ট্রাম্পকে দেখা যায়।

যুক্তরাষ্ট্রে করোনা মোকাবিলায় ব্যর্থতা এবং প্রাণঘাতী মহামারিটি প্রসঙ্গে বিভিন্ন সময়ে মন্তব্য করে সমালোচিত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। করোনা ভাইরাসে নিজে আক্রান্ত হওয়ার পর টুইট করে তিনি জানিয়েছেন, যে ভাইরাসটির বিষয়ে তিনি অনেক কিছু শিখেছেন এবং তা তিনি অন্যদের জানাতে চান। করোনায় আক্রান্ত ট্রাম্পের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন তার চিকিৎসকরা। সোমবারের (৫ অক্টোবরের) মধ্যেই তিনি হাসপাতাল থেকে ছাড়া পাবেন বলে তারা আশা প্রকাশ করেছেন।

ট্রাম্পের চিকিৎসক ডা. শন কনলি বলেন, করোনা শনাক্তের পর দুই বার প্রেসিডেন্টের দেহে অক্সিজেনের মাত্রা কমে গিয়েছিল। তাকে স্টেরয়েড ওষুধ ডেক্সামেথাসন দেওয়া হচ্ছে।