পাশের বাসার প্রতিবেশীর শিকার ৮ বছরের শিশু

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২০

ছাদে খেলতে নিয়ে যাবার কথা বলে রাজধানীর শেরেবাংলা থানা এলাকায় ৮ বছরের শিশুকে ধর্ষণের ঘটনা ঘটেছে। ভুক্তভোগী শিশুটি স্থানীয় একটি স্কুলের প্রথম শ্রেণীর শিক্ষার্থী। গার্মেন্টস শ্রমিক বাবা ও গৃহকর্মী মায়ের একমাত্র কন্যা সন্তান শিশুটি বাবা, মা ও ভাইকে নিয়ে তালতলা এলাকার একটি বাড়ির ২ তলায় ভাড়া থাকতো। শিশুটির মা সময় সংবাদকে জানান, জীবিকার জন্য তিনি ও তার স্বামীকে বাইরে থাকতে হতো। এসময় শিশুটির ১১ বছর বয়সী বড় ভাই বোনের দেখাশুনার দায়িত্বে থাকতো। কিন্তু শনিবার (৩ অক্টোবর) পাশের বাসার প্রতিবেশী ৪০ বছর বয়সী শাহজালাল শিশুটিকে খেলতে নিয়ে যাবার কথা বলে ছাদে নিয়ে ধর্ষণ করে।

ঘটনার পরপরই শিশুটিকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। এবং শেরে বাংলা থানায় শিশুটির মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। পুলিশ তাৎক্ষনিকভাবে আসামি শাহজালালকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শিশুটিকে ধর্ষণের কথা স্বীকার করে বলে সময় সংবাদকে শেরে বাংলা থানার ওসি জানে আলম মুন্সী নিশ্চিত করেছেন। রোববার (৪ অক্টোবর) শাহজালালকে সিএমএম আদালতে তোলা হবে এবং তার বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড আবেদন করা হবে বলেও জানান এই ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা।

ওসি জানে আলম জানান, শিশুটির বাবা-মার অনুপস্থিতির সুযোগ নিয়েই আসামি শাহজালাল শিশুটিকে ধর্ষণ করে। এদিকে, নিজের ছোট্ট কন্যা শিশুর এমন পরিণতির জন্য ধর্ষকের দ্রুত বিচারের দাবি জানালেন ভুক্তভোগী শিশুটির পরিবার। এর আগেও বেশ কয়েকবার শিশুটিকে যৌন নির্যাতন করার অভিযোগও রয়েছে শাহজালালের বিরুদ্ধ।