বীরশ্রেষ্ঠ মতিউরের সমাধিস্থলের পাশে সমাহিত অ্যাটর্নি জেনারেল

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২০

বীরশ্রেষ্ঠ শহীদ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমানের সমাধিস্থলের পাশে সমাহিত হলেন বাংলাদেশের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুর ১টায় রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে সমাহিত করা হয়। বীরশ্রেষ্ঠ শহীদ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমানের সমাধিস্থলের পাশে সমাহিত মাহবুবে আলমদাফন শেষে মাহবুবে আলমের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- তার ছেলে ও মেয়ে, আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি সিনিয়র অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন, পুলিশের এআইজি মাহফুজুর রহমান আল মামুন।

এর আগে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত হয় প্রিয় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে। সেখানে অশ্রুসিক্ত চোখে তাকে বিদায় জানান তার দীর্ঘদিনের সহকর্মীরা। দুপুর ১২টা ২০ মিনিটে জানাজা শেষে তার মরদেহ নিয়ে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের উদ্দেশে রওনা দেওয়া হয়।

প্রসঙ্গত, জ্বর ও গলাব্যথা নিয়ে ৪ সেপ্টেম্বর সিএমএইচ হাসপাতালে ভর্তি হন অ্যাটর্নি জেনারেল। ওই দিনই করোনা পরীক্ষা করলে রিপোর্ট পজিটিভ আসে। ১৯ সেপ্টেম্বর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টা ২৪ মিনিটে তিনি মারা যান।