এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায়

পুলিশের অভিযানে ছাত্রলীগ নেতার কক্ষ থেকে অস্ত্র উদ্ধার

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২০

সিলেটের এমসি কলেজে গৃহবধূ ধর্ষণের ঘটনায় ছাত্রাবাসে অভিযান চালিয়ে এক ছাত্রলীগ নেতার কক্ষ থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। শনিবার ভোরে শাহপরান থানা পুলিশ এ অভিযান পরিচালনা করে এমসি কলেজ ছাত্রলীগ নেতা সাইফুর রহমান এর কক্ষ থেকে দেশীয় আগ্নেয়াস্ত্র, পাইপগান, রামদাসহ বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করেছে। তবে এই ঘটনায় এখন পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। ধর্ষক সাইফুরের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়েছে বলে জানা গেছে।

এদিকে, গৃহবধু ধর্ষণের ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সর্বত্র ধর্ষকদের বিচারের দাবী উঠেছে। সিলেটের শাহপরান থানায় নির্যাতনের শিকার গৃহবধূর স্বামী ছাত্রলীগের ৬ নেতা-কর্মীর নাম উল্লেখ করে ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, অভিযুক্ত ধর্ষকদের দ্রুত গ্রেফতার করতে অভিযান পরিচালনা শুরু করা হয়েছে।

এদিকে, দুপুর ১২টা থেকে ছাত্রলীগের পক্ষ থেকে এমসি কলেজ গেইটের সামনের রাস্তা ব্যারিকেড দিয়ে ধর্ষকদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে বিক্ষোভ চলছে। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ সিলেট জেলা কমিটির পক্ষ থেকে শহরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল চলছে। ধর্ষণের ঘটনার পর এমসি কলেজ কর্তৃপক্ষ ছাত্রাবাসটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে।