স্কুলছাত্রী নীলা হত্যার ঘটনায় মূলহোতা মিজান আটক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২০

সাভারে আলোচিত স্কুলছাত্রী নীলা রায় হত্যাকাণ্ডের ঘটনায় প্রধান আসামি কিশোর গ্যাং সদস্য মিজানুর রহমান মিজানকে (২১) আটক করা হয়েছে। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাতে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের রাজফুলবাড়িয়ার কর্নেল ব্রিকফিল্ড এর পাশ থেকে তাকে আটক করে সাভার মডেল থানা পুলিশ। এর আগে গত বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) গভীররাতে মানিকগঞ্জের চারিগ্রাম থেকে মিজানের বাবা আব্দুর রহমান ও মা নাজমুন্নাহারকে আটক করে সাভার র‌্যাব-৪। এর আগের দিন সকালে আরিচা থেকে সেলিম পালোয়ান নামের এক আসামিকে আটক করে পুলিশ। এ নিয়ে এ মামলায় মোট চারজনকে আটক করা হলো।

এ বিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে উন্নত প্রযুক্তি ব্যবহার করে সাভারে আলোচিত স্কুলছাত্রী নিলা রায়কে হত্যার ঘটনায় মূল আসামি মিজানুর রহমান মিজানকে মাদক সেবন অবস্থায় আটক করা হয়েছে। এ সময় তার কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ছুরি পাওয়া গেছে। বর্তমানে সে সাভার মডেল থানা পুলিশ হেফাজতে রয়েছে। হত্যাকাণ্ডের ঘটনায় তার বাবা-মাসহ এখন পর্যন্ত চারজনকে আটক করা সম্ভব হয়েছে। সংবাদ সম্মেলন করে তাকে আদালতে প্রেরণ করা হবে।’

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর রাতে হাসপাতালে যাওয়ার সময় ভাইয়ের সামনে থেকে স্থানীয় অ্যাসেড স্কুলের দশম শ্রেণির ছাত্রী নীলা রায়কে সাভারের পালপাড়া এলাকায় (১৪) তুলে নিয়ে উপর্যুপরি ছুরিকাঘাতে হত্যা করে বখাটে মিজান। প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় মিজান তাকে হত্যা করে বলে অভিযোগ করেন নিহতের বাবা-মা।

নিহত নীলা মানিকগঞ্জ জেলার বালিরটেক এলাকার নারায়ণ রায়ের মেয়ে। সাভার পৌর এলাকার কাজী মোকমাপাড়া এলাকার একটি ভাড়া বাসায় পরিবারের সঙ্গে থাকত সে। পরে নিহতের বাবা মিজানকে প্রধান আসামি করে আরও কয়েকজনের নাম উল্লেখ করে সাভার মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। হত্যাকান্ডের পর থেকে পলাতক ছিল ঘাতক কিশোর গ্যাং সদস্য মিজান।