নৌ-প্রতিমন্ত্রীর সুস্থতা কামনায় হাবিপ্রবি ছাত্রলীগের দোয়া মাহফিল

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২০

নৌপরিবহন প্রতিমন্ত্রী ও দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ উপজেলা) আসনের সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী ও তার পরিবারস্থ সকলের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল করেছে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। শুক্রবার বাদ জুমা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে উক্ত দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এ সময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মী, শিক্ষক- কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ ক্বারী মাওলানা মো. ইলিয়াস হোসেন। জানা যায়, গত শনিবার বিকেলে প্রতিমন্ত্রীর করোনা উপসর্গ দেখা দেয়। এরপর করোনা পরীক্ষা করা হলে মঙ্গলবার ফলাফল পজিটিভ আসে। বর্তমানে তিনি ডাক্তারের পরামর্শে তার বেইলি রোডের সরকারি বাসায় হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

উল্লেখ্য যে, দেশে করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই তিনি তার নির্বাচনী এলাকা বিরল-বোচাগঞ্জের দরিদ্র ও কর্মহীন সব মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছানোর ব্যবস্থা করেন। দিনাজপুর জেলা আওয়ামী লীগের ত্রাণ কমিটিও পুরো জেলায় দীর্ঘ সময় ধরে খাবার বিতরণ করে। করোনায় সবকিছু যখন লকডাউনে ছিল, জরুরি মন্ত্রণালয় হিসেবে নৌ পরিবহন মন্ত্রণালয় তখনও চালু ছিল। নৌ পথে দেশে খাদ্য ও পণ্য পরিবহন সচল রেখেছেন।

করোনাকালে দিনাজপুর ছাড়াও ঢাকার দুই মেয়র, ঢাকার সংসদ সদস্য স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ বিভিন্ন জনপ্রতিনিধির হাতে তাদের জনগণের জন্য খাদ্য সামগ্রী তুলে দেন খালিদ মাহমুদ চৌধুরী। দীর্ঘ দিন সদরঘাটের নৌ শ্রমিকদের মাঝে খাবার বিতরণ চালু রেখেছিলেন। পাশাপাশি তিনি ঢাকার চারপাশে নদীতীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ দেখতে যান সরেজমিনে এবং নদীতীরে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপন করেন। এ সময় চট্টগ্রাম বন্দর, পায়রা বন্দর, বরিশাল নৌ-রুট পরিদর্শনসহ নিয়মিত মন্ত্রণালয়ের কাজে ব্যস্ত ছিলেন।