নওগাঁয় সাপের ছোবলে মা-ছেলের মৃত্যু হয়েছে

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২০

নওগাঁর নিয়ামতপুরে সাপেড় ছোবলে জমিলা আক্তার (৪৮) ও মনিরুল ইসলাম (২৫) নামে মা ও ছেলের মৃত্যু হয়েছে। সোমবার দিবাগত গভীর রাতে (১৫ সেপ্টেম্বর) উপজেলার ভাবিচা ইউনিয়নের কোয়াশ গ্রামে এ ঘটনা ঘটে। মৃত জমিলা আক্তার ওই গ্রামের মৃত মোজাম্মেল হকের স্ত্রী ও মনিরুল তাদের একমাত্র ছেলে বলে জানা গেছে।

স্থানীয় ইউপি সদস্য নজরুল ইসলাম জানান- স্বামী মারা যাওয়ার পর থেকে জমিলা আক্তার একমাত্র ছেলেকে নিয়ে নিজ বাড়িতে বসবাস করে আসছিলেন। সোমবার রাতে তারা দুই জনেই খাবার খেয়ে নিজ নিজ ঘরে ঘুমাতে যায়। আনুমানিক রাত আড়াইটার দিকে বিষধর সাপ প্রথমে জমিলাকে কামড় দেয়। মায়ের চিৎকারে পাশের ঘর থেকে মনিরুল ছুটে আসলে তাকেও সাপে কামড় দেয়। রাতেই পরিবারের লোকজন অসুস্থ মা ও ছেলেকে স্থানীয় এক কবিরাজের নিকট নিয়ে গিয়ে তাদের চিকিৎসা করায়।

তিনি আরও জানান, অবস্থার অবনতি হওয়ায় মঙ্গলবার সকালে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে সাপে কামড়ের একমাত্র চিকিৎসা অ্যান্টিভেনম ইনজেকশন না থাকায় তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রামেকে ভর্তির কিছুক্ষণ পরই মা ও ছেলের মৃত্যু হয়। নিয়ামতপুর থানার ওসি হুমায়ূন কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন- এই ঘটনায় পরিবারের পক্ষ থেকে এখনো কেউ কোন অভিযোগ করেনি।