জয়া আহসানের নতুন ছবি ‘ছেলেধরা’

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২০

করোনা ভাইরাসের কারণে ফ্লাইট বন্ধ থাকায় কলকাতা যেতে পারছেন না ঢাকার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তবে ফ্লাইট চালুর পর প্রথম যাত্রী হয়ে সবার আগে কলকাতা যাওয়ার আগ্রহের কথা এর আগে গণমাধ্যমে জানিয়েছিলেন তিনি। এখন ঢাকা টু কলকাতা ফ্লাইট চালু হয়নি। তবে জয়ার ক্যারের চাকা দুই বাংলায় ঠিকই সচল। এরই কলকাতায় নতুন ছবির খবর জানা গেলো জয়া আহসানের। ছবিটির নাম ‘ছেলেধরা’। ছবিটি পরিচালনা করবেন শিলাদিত‌্য মৌলিক। এর আগে ‘সোয়েটার’ ছবি নির্মাণ করে দারুন প্রশংসিত হন। এরপর নির্মাণ করেন ‘হৃদপিণ্ড’ নামের আরও একটি ছবি। যেটি মুক্তির অপেক্ষায় রয়েছে। দ্বিতীয় ছবি মুক্তির আগেই তৃতীয় ছবি ‘ছেলেধরা’র শুটিং শুরুর কথা কলকাতার গণমাধ্যমে জানিয়েছেন তিনি।

মূলত অপহরণের প্রেক্ষাপট নিয়েই ‘ছেলেধরা’ ছবিটির গল্প। যে গল্পে দেখা যাবে যার বাচ্চা কিডন‌্যাপ হয়ে যায়, সেখান থেকে তার সন্তানের প্রতি যত্নশীলহ হওয়ার বিষয়টি উপলব্ধি হয় মায়ের। সন্তানকে খোঁজতে গিয়ে বুঝতে পারে, যে সে খুব খারাপ মা ছিল। সারাজীবন অন‌্যকে দোষারোপ করেছে, কিন্তু এই যাত্রাপথে নিজেকে খুঁজে পায় সেই মা। বুঝতে পারে নিজের দুর্বলতাগুলো।

এই ছবিতেই একজন অ‌্যালকোহলিক মায়ের ভূমিকায় দেখা যাবে জয়াকে। তার বান্ধবীর চরিত্রে রয়েছেন যথাক্রমে প্রান্তিক বন্দ্যোপাধ‌্যায় ও অনুরাধা মুখোপাধ‌্যায়। একটি বিশেষ চরিত্রে থাকছেন ঈশান মজুমদার। ছবির মিউজিক করছেন ‘সোয়েটার’ খ‌্যাত রণজয় ভট্টাচার্য। ক‌্যামেরার দায়িত্বে প্রতীক মুখোপাধ‌্যায়। ছবির সিংহভাগ শুটিং হবে কলকাতার রাস্তায় এবং হাইওয়েতে। এ ছাড়াও কলকাতার আরও একটি ছবিতে অভিনয়ের কথা রয়েছে জয়ার। ছবিটির শুটিং শিডিউল মিলিয়ে দুই ছবির শুটিংই জয়া সমান তালে চালাবেন বলে জানা গেছে।