রাজবাড়ীতে একদিনে সর্বোচ্চ ৯৮ জনের করোনা শনাক্ত!!

প্রকাশিত: জুন ২৪, ২০২০

রাজবাড়ীতে বেড়েই চলছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। আক্রান্তের তালিকাতে প্রশাসন, চিকিৎসক, সাংবাদিকসহ বিভিন্ন পেশার মানুষ রয়েছে।

বুধবার (২৪ জুন) রাজবাড়ীতে সর্বোচ্চ ৯৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্ত নিয়ে জেলায় এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩১৯ জনে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৮ জন এবং মারা গেছেন ২ জন।

রাজবাড়ীর সিভিল সার্জন ডা. নুরুল ইসলাম বলেন, ১৭ জুন থেকে ২১ জুন পর্যন্ত মোট ৪০৩ জনের রিপোর্ট হাতে পেয়েছি আজ। এর মধ্যে মঙ্গলবারের ২২ জনসহ মোট পজেটিভ ৯৮ জন। যা জেলায় একদিনে সর্বোচ্চ করোনায় আক্রান্ত হলো।

আক্রান্তদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ৮০, বালিয়াকান্দি উপজেলায় ২, পাংশা উপজেলায় ৪, কালুখালী উপজেলায় ৯ ও গোয়ালন্দ উপজেলায় ৩ জন রয়েছে।

এ সময় তিনি আরো জানান, গত কয়েকদিনের প্রাপ্ত রিপোর্টে পজেটিভ রোগীদের ঠিকানা উল্লেখ না থাকায় রোগীদের বাড়ি কোন এলাকায় তা উল্লেখ করা সম্ভব হচ্ছে না। আমরা মোবাইল নাম্বারের মাধ্যমে তাদের ঠিকানা শনাক্ত করার চেষ্টা করছি।

জেলার সার্বিক পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার (২৫জুন) জেলা করোনা প্রতিরোধ কমিটির সাথে আলোচনা সাপেক্ষে পরবর্তী করণীয় ঠিক করা হবে বলেও তিনি জানান।

এইদিকে বালিয়াকান্দী উপজেলার নাড়ুয়া ইউনিয়নের খালিয়া মধুপুর গ্রামের মোঃ খোকন মল্লিক (৪৮) এর দুই ছেলে মোঃ ইসমাইল মল্লিক (২১) এবং মোঃ উসমান মল্লিক (১৯) এদের আজ করোনা পজেটিভ আসে। তাদের সাথে আমাদের প্রতিনিধি যোগাযোগ করলে মোঃ ইসমাইল মল্লিক জানান, আট দিন আগে আমরা স্যাম্পল দিয়ে আসি বালিয়াকান্দী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে । আজ আমাদেরকে ফোন করে জানানো হয় আমাদের দুই ভাইয়ের করোনা পজেটিভ এসেছে। জেলার করোনা আক্রান্ত রোগীর চিকিৎসা সেবায় নিয়োজিত কেউ তাদের চিকিৎসার ব্যাপারে কোন খোঁজ নিয়েছে কিনা এমন প্রশ্নের উত্তরে তারা বলেন, এখন পর্যন্ত তাদের চিকিৎসা ব্যাপারে কেউ কোন খোঁজ নেয়নি। তবে ইউনিয়ন করোনা প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ এসে তাদের কিছু দিক নিদের্শনা দিয়ে গেছেন এবং তাদেরকে আইসোলেশনে থাকতে বলেছে।