এলাকাবাসীর চিকিৎসা সেবা নিশ্চিতে বন্দর-পতেঙ্গায় লড়াকু হাজী ইকবাল

প্রকাশিত: জুন ২৩, ২০২০

চলমান কোভিড১৯ ভাইরাস এর কারনে চরম স্বাস্থ্য ঝুঁকির মধ্যে রয়েছে বানিজ্যিক নগরী চট্টগ্রামের প্রাণ কেন্দ্র বন্দর ও পতেঙ্গা এলাকা।এই এলাকা সাড়া বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রাখলেও অচল হয়ে আছে এই এলাকার জনগনের ভাগ্য।প্রতিদিন এই এলাকার মানুষ বিভিন্ন রোগে বিনা চিকিৎসায় মারা যাচ্ছে। এই এলাকার মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছেন বন্দর-পতেঙ্গা উন্নয়ন সংগ্রাম পরিষদ এর চেয়ারম্যান জননেতা হাজী ইকবাল।তিনি এই এলাকার অসহায় মানুষকে ত্রান সহায়তার পাশাপাশি দিয়েছেন আর্থিক অনুদান। এর পাশাপাশি এই মানবিক নেতা বন্দর-পতেঙ্গার জনগনের চিকিৎসা সেবা নিশ্চিত করতে যুদ্ধ করে যাচ্ছেন সমান ভাবে। তার ধারাবাহিকতায় তিনি বার বার চট্টগ্রামের মাননীয় সিভিল সার্জন ডাঃ শেখ ফজলে রাব্বির সাথে বৈঠক করে সিমেন্স হোস্টেল এ অবস্থিত বিজেএমইএ হাসপাতালে কভিড আর নন কভিড রোগীর চিকিৎসা এবং করোনা রোগ নির্নয় বুথ স্থাপনের আহ্বান জানান।সোমবার সিভিল সার্জন এর সাথে বৈঠক করেন জননেতা হাজী ইকবাল তার সাথে আরো উপস্থিত ছিলেন বন্দর-পতেঙ্গা উন্নয়ন সংগ্রাম পরিষদ এর যুগ্ম সম্পাদক হোসাইন আলী সাগর, বখতিয়ার আলম প্রিন্স,হারুন সহ নেতৃবৃন্দ।বৈঠক শেষে তারা বিজেএমইএ হাসপাতাল পরিদর্শনে যান।


করোনা রোগীর জন্য সম্ভ্যাব্য হাসপাতাল হিসেবে বি জি এম ই এ হাসপাতালকে পছন্দ করে আজ সন্ধ্যায় চট্টগ্রাম সিভিল সার্জন ডাঃ শেখ ফজলে রাব্বী মহোদয় পরিদর্শন করতে গিয়েছেন ‌।এর আগে গত রোববার ডাঃ মিনহাজ পরিদর্শন করেন এই হাসপাতাল এবং ডাঃ সফিউল আযম ভিডিও কলের মাধ্যমে সার্বক্ষণিক চিকিৎসা সেবা প্রদান করবেন বলে আশ্বাস দিয়েছেন।

তিনি করোনা পরিস্থিতি মোকাবেলার জন্য দেশের বিভিন্ন স্থানে দুস্হ ও মধ্যবৃত্তদের মাঝে ধাপে ধাপে ত্রাণ বিতরণ করেছেন। তিনি সাংবাদিকদের জানান,দেশের যেকোন পরিস্থিতি মোকাবেলায় জনগণের পাশে থাকবেন।