বেরাইদে অসহায় মানুষের পাশে দানবীর ও সমাজসেবক জাহাঙ্গীর আলম

প্রকাশিত: মে ২২, ২০২০

ঢাকা উত্তর সিটির ৪২ নম্বর ওয়ার্ডের আওতাধীন বেরাইদ এলাকায় ১২’শ ৫০টি অসহায় নিম্মবিত্ত পরিবারের মাঝে খাদ্যসামগ্রি বিতরণ করা হয়েছে। ব্যক্তি উদ্যোগে করোনা পরিস্থিতির শুরু থেকেই এসব ত্রাণ বিতরণ করে আসছেন বাড্ডা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বেরাইদ এলাকার সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। তিনি জানান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি’র নির্দেশনায় ও উদ্যোগ নেয়া হয়েছে।

২২মে, শুক্রবার সকালে বেরাইদে সামাজিক ও শারীরিক দুরত্ব বজায় রেখে দ্বিতীয় ধাপে সাড়ে ৬’শ টি নিম্নবিত্ত পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়। এর আগে প্রথম ধাপে খাদ্যসামগ্রি বিতরণ করা হয় সাড়ে ৫’শ টি পরিবারের মাঝে। উপহার হিসেবে দেয়া খাদ্যসামগ্রির মধ্যে ছিলো চাল, ডাল, আলু, তেল সেমাই, চিনিসহ বিভিন্ন খাবার।

এসময় প্রতিবেদকের সঙ্গে আলাপকালে, এ কার্যক্রমের উদ্যোক্তা বেরাইদের সাবেক চেয়ারম্যান ও বাড্ডা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জানান, করোনা সংক্রমণের পর থেকেই দেশের মানুষ সীমাহীন খাদ্যসংকটে পড়েছে। ত্রাণ কার্যক্রমের উদ্যোক্তা জাহাঙ্গীর আলম জানান. ব্যক্তি উদ্যোগে এখন পর্যন্ত ১৫ হাজার মানুষের মাঝে ইফতার সামগ্রি বিতরণ করেছি ।

এছাড়া ওয়ান স্কাই ফ্যামিলি ফাউন্ডেশনকে সঙ্গে নিয়ে ১২’শ ৫০টি পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে খাদ্যসামগ্রি বিতরণ করেছি। এর আগে প্রথম ধাপে সাড়ে ৫’শ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। দ্বিতীয় ধাপে আজ অআমরা সাড়ে ৬’শ পরিবারের মাঝে খাদ্যসামগ্রি বিতরণ করছি।

চলমান প্রতিকূল পরিস্থিতিতে দিনমজুর, হকার, রিকশাচালক ও অন্যান্য শ্রমিকসহ যারা অসহায়ভাবে দিনযাপন করছে তাদেরকে কয়েকটি ধাপে বাছাই করে এসব খাদ্যসামগ্রি বিতরণ করা হয়। ঈদ উপহার হাতে পেয়ে খুশি অসহায় মানুষগুলো। রিক্সাচালক ফরিদ জানান, কাজ বন্ধ থাকায় অনাহারে দিন কাটাতে হচ্ছে। ঈদ উপহার হিসেবে এসব খাদ্যসামগ্রি পাওয়ায় ঈদের দিন অন্তত না খেয়ে থাকতে হবে না।

করোনা সংকট শেষ না হওয়া পর্যন্ত এ উদ্যাোগ চলমান থাকবে বলেও জানিয়েছেন ত্রাণ কার্যক্রমের উদ্যোক্তা জাহাঙ্গীর হোসেন।