শেরেবাংলা পথকলি স্কুলের শিক্ষার্থীদের মাঝে ত্রাণ ও ঈদ সামগ্রী বিতরণ

প্রকাশিত: মে ১৬, ২০২০

আলামিন খানঃ আজ বিকেল ৪ টায় শেরে বাংলা এ.কে ফজলুল হক গবেষণা পরিষদ কর্তৃক পরিচালিত শেরেবাংলা পথকলি স্কুলের শিক্ষার্থীদের মাঝে ত্রাণ ও ঈদ সামগ্রী বিতরণ করা হয়। স্কুলটিতে অধ্যায়নরত পথশিশু শিক্ষার্থীদের মাঝে চাল,ডাল,তেল,পেইজ,ছোলা,অালু,সাবান,সেমাই, চিনি, দুধ সহ বেশ কয়েকটি ভোজ্য পণ্য বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা শিক্ষানুরাগী ও বিশিষ্ট সমাজসেবক জনাব মোঃ ফারুক হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অগ্রগামী মিডিয়া ভিশনের নির্বাহী পরিচালক ও বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির কেন্দ্রীয় নেতা জনাব গোলাম ফারুক মজনু, সভাপতিত্ব করেন শেরেবাংলা পথকলি স্কুলের সভাপতি ও শেরেবাংলা এ.কে ফজলুল হক গবেষণা পরিষদের মহাসচিব জনাব আর কে রিপন, এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিল বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

শেরেবাংলা পথকলি স্কুলটি দীর্ঘদিন যাবৎ পথশিশুদের পড়াশোনার পাশাপাশি তাদের পোশাক, শিক্ষা উপকরণসহ খাদ্য সামগ্রী বিতরণ করে আসছে। তারই ধারাবাহিকতায় এই ত্রাণ ও ঈদ সামগ্রী বিতরণ। বিশেষ অতিথির বক্তব্যে গোলাম ফারুক মজনু বলেন এই শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ, এদের মধ্যে উজ্জ্বল ভবিষ্যৎ দেখতে পাচ্ছি, এই শিশুরাই আগামী রাষ্ট্রপরিচালনায় অংশগ্রহণ করবে। ওরা আলোকিত মানুষ হতে পারলে জননেত্রী শেখ হাসিনার সফল রাষ্ট্র গঠনে ভূমিকা রাখবে বলে বিশ্বাস করি। প্রধান অতিথি জনাব মোঃ ফারুক হোসেন বলেন শিশুসহ অভিবাবকরা যাতে নিরাপদে থাকে এবং সরকারের যাবতীয় স্বাস্থ্যবিধি মেনে চলে। তাহলে আমরা ইনশাআল্লাহ কিছুদিনের মধ্যে এই মহামারি থেকে মুক্তি পাবো।
সভাপতি জনাব আর কে রিপন এই ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রমে যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অংশগ্রহণ করেছেন তাদেরকে আন্তরিক ভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন একই সাথে এই পথ শিশুদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।ছবি সুজন।