বিএমএসএ’র উদ্যোগে “কুরআন তিলাওয়াত ও হামদ-না’ত প্রতিযোগিতা-২০২০

প্রকাশিত: মে ১৬, ২০২০

“বাংলাদেশ মাদ্রাসা স্টুডেন্টস এসোসিয়েশন” (বিএমএসএ) একটি ফেসবুক গ্রুপ যেখানে বাংলাদেশে মাদ্রাসায় পড়েছেন এমন যে কেউই এই ভার্চুয়াল প্ল্যাটফর্মে যুক্ত থাকতে পারবেন। “বাংলাদেশ মাদ্রাসা স্টুডেন্টস এসোসিয়েশন” এই প্ল্যাটফর্মে যারা যুক্ত আছেন তাদের নিয়ে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে যুক্ত থাকায় প্রতিশ্রুতি বদ্ধ। এর ধারাবাহিকতায় এবার আয়োজন হতে চলতে পবিত্র মাহে রমজান ও লাইলাতুল কদর উপলক্ষে কুরয়ান তিলওয়াত ও হামদ নাথ প্রতিযোগিতা। এই অনুষ্ঠানের স্পনসর হিসেবে থাকছে (মহাসাগর ডট কম) অংশগ্রহণের নিয়মাবলি ও বিস্তারিত নিম্নরূপ –

উক্ত প্রতিযোগিতায়
১ম, ২য়, ৩য় স্থান অর্জনকারীদের জন্য আকর্ষণীয় পুরস্কার সহ সেরা ১০ জনের জন্য রয়েছে বিশেষ পুরস্কার ( এছাড়াও জনপ্রিয় অনলাইন টেলিভিশনে লাইভে অংশগ্রহণের সুযোগ)

প্রতিযোগিতার বিষয়:
★কুরআন তেলাওয়াত
★হামদ-না’ত ও ইসলামী সংগীত

প্রতিযোগিতায় অংশগ্রহণের নিয়মাবলী:
যে কোন বয়সের, যে কোন শ্রেণী পেশার মানুষ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে তবে প্রতিযোগীকে অবশ্যই “বাংলাদেশ মাদ্রাসা স্টুডেন্টস এসোসিয়েশন”ফেসবুক গ্রুপের সদস্য হতে হবে।
২. প্রতিযোগীে নিজের পরিচয় ও ভিডিওটি লাইক কমেন্ট ও শেয়ার করার কথা বলে
সর্বোচ্চ ৪ থেকে ৫ মিনিটের মধ্যে তিলাওয়াত বা সংগীত ভিডিও করবেন যাতে কোন রকম ইকো রিভার্ব ব্যবহার করা যাবে না (আর যারা লাইভ করতে অভ্যস্ত তারা চাইলে গ্রুপে সর্বোচ্চ ১০মিনিট লাইভে এসে তিলাওয়াত বা হামদ-না’ত গাইতে পারেন)
৩.এরপরে “বাংলাদেশ মাদ্রাসা স্টুডেন্টস এসোসিয়েশন” গ্রুপে প্রতিযোগীর বিকাশ নম্বরসহ নিজের পরিচয় লিখে ভিডিওটি আপলোড করবেন
৪.প্রতিযোগীতা হবে ১০০ মার্কে। এর মধ্যে গ্রুপে আপলোডকৃত ভিডিওতে সর্বোচ্চ লাইক কমেন্টস ও শেয়ারকারীর মধ্যে থাকবে ৫০ মার্কস আর ভিডিওটি এডমিন প্যানেল ও বিজ্ঞ বিচারকমন্ডলী পারফর্মেন্স অনুযায়ী তিলাওয়াতের ক্ষেত্রে মদ, মাখরাজ, মাকামাত ও হামদ-না’তের ক্ষেত্রে উচ্চারণ, সুর, তাল, লয় বিবেচনা করে সর্বোচ্চ ৫০ মার্কস দিতে পারবে।
৫.যারা অংশগ্রহন করতে চান তারা গ্রুপে এই পোষ্ট এর নিচে কমেন্টস করে রেজিস্ট্রেশন করবেন।
৬. বিজয়ীদেরকে নিয়ে চাঁদ রাতে আমেরিকা ও লন্ডন ভিত্তীক অনলাইন চ্যানেল itv USA এ লাইভ অনুষ্ঠানে অংশগ্রহনের সুযোগ ও “বাংলাদেশ মাদ্রাসা স্টুডেন্টস এসোসিয়েশন” গ্রুপে বিশেষ লাইভের সুযোগ।
৭.আগামীকাল ১৬/০৫/২০২০ ইফতারির পর থেকেই প্রতিযোগীরা আপনাদের ভিডিওটি “বাংলাদেশ মাদ্রাসা স্টুডেন্টস এসোসিয়েশন” গ্রুপে আপলোড/লাইভ করে যত ইচ্ছে শেয়ার করে বিজয়ী হওয়ার চেষ্টা করতে পারবেন।
৮ আপলোডকৃত বা লাইভে একটা আইডি থেকে অনেকগুলো কমেন্ট করা যাবে তবে বিচারকার্যের সুবিধার্থে একটা আইডি থেকে একটা কমেন্টই গননা করা হবে।
৯. ইনশাআল্লাহ ঈদুল ফিতরের আগের দিন বা’দ জোহর প্রতিযোগিতার ফলাফল ঘোষনা করা হবে,

অতএব প্রতিযোগীরা ২৮ রমজান পর্যন্ত নিজেদের আপলোডকৃত বা লাইভ করা ভিডিওটি বেশি বেশি শেয়ার করে গ্রুপে মেম্বার এড করে নিজেদেরকে বিজয়ী করার সুযোগ পাবে।

মাহে রমজান হোক ইবাদতময়। কুরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত সবার মুখে থাকুক সবসময়★★
আলাপনে- ০১৭১০৭৮২০৪৮, ০১৭২০২৮৪৮০২

https://www.facebook.com/groups/595331454417412/