অসহায় মানুষের পাশে ফ্রেন্ড এন্ড ফ্রেন্ডশিপ ( এফএনএফ)

প্রকাশিত: মে ১৫, ২০২০

করোনার এই ভয়াবহতায় দরিদ্র-খেটে খাওয়া মানুষকে খাদ্যসহয়তা দিতে কাজ করেছে ফ্রেন্ড এন্ড ফ্রেন্ডশিপ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ইতিমধ্যে ফ্রেন্ডস এন্ড ফ্রেন্ডশিপ পরিচালনা পর্ষদের পক্ষ থেকে স্ব–উদ্যেগে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজ কল্যাণ মন্ত্রণালয় ও সমাজসেবা অধিদপ্তর কতৃক অনুমোদিত মিরপুরস্থ চাইল্ড এন্ড ওল্ড কেয়ারের অভিভাবকহীন প্রতিবন্ধী শিশু, অসুস্থ বৃদ্ধ ও বৃদ্ধাশ্রমের ৭০ জনকে খাদ্য সহায়তা প্রদান করা হয়। বৃদ্ধাশ্রমের এই খাদ্য সহয়তার মধ্যে ছিলো চাল, ডাল, মুরগী, ডিম ও নিত্যপ্রয়োজনীয় পণ্য।

ফ্রেন্ড এন্ড ফ্রেন্ডশীপ এর পরিচালনা পর্ষদ সদস্য বিকাশ মিত্র, মোহাম্মদ হাসানুল বান্না আরমান,
সেইভ দ্যা চিলড্রেন কানাডার প্রজেক্ট কোর্ডিনেটর ডাঃ এ কিউ এম শাহরিয়ার, পূর্তগাল প্রবাসী ব্যবসায়ী মুরাদ শেখ, মিলন দাশ, মোহাম্মদ শামীম এর সঙ্গে ঢাকা মেট্রো পলিটন পুলিশ ও এনটিভির সংবাদ উপস্থাপিকা শারমিন নাহার লিনার আন্তরিক সহযোগিতায় মিরপুরস্থ এই বৃদ্ধাশ্রমে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

“Friends & Friendship” (F&F) মূলত একটি উদার মনোভাপন্ন, মানবিক ধ্যান ধারণা সম্পন্ন মানুষদের নিয়ে গড়া একটি স্বেচ্ছাসেবী প্লাটফর্ম। শুরু থেকেই নানা মানবিক কর্মকান্ড ও করোনার এই মহামারীতে সাধারণত জনগনকে স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য সুরক্ষায় বিষয়ে জনসচেতনতা সৃষ্টিতে কাজ করে যাচ্ছে। তাদের এরুপ মানবিক কার্যক্রমে উদ্বুদ্ধ হয়ে দিনে দিনে এই সংগঠনের বন্ধু সংখ্যা বেড়েই চলেছে।

বৃদ্ধাশ্রমকে বেছে নেওয়ার কারন প্রসঙ্গে “Friends & Friendship” (F&F) সংগঠনের মুখপাত্র বলেন, বৃদ্ধাশ্রম মানবতার একটি কলঙ্কিত কারাগার। বৃদ্ধাশ্রম বৃদ্ধ পিতা-মাতার প্রতি এক নির্মম উপহাস। বৃদ্ধাশ্রমের সন্তানের স্নেহ ভালোবাসা বঞ্চিত প্রতিটি মা- বাবার জীবন যেন এক একটি নির্মমতার গল্প। প্রবীণ এই মানুষগুলো আমাদের শ্রদ্ধাভাজন, ওদের বার্ধক্যকে সেবা করা আমাদের দায়িত্ব ও কর্তব্য। এটা কোনো করুণা নয় এটি ওদের প্রাপ্য। সেই দায়িত্ববোধ থেকেই আমাদের #Friends_& #Friendship (F&F) পরিবারের মানবিক যাত্রা শুরু করেছি আমাদের স্নেহ বঞ্চিত অসহায় পিতা-মাতার সেবা করার মধ্যে দিয়ে।

“Friends & Friendship” (F&F) সংগঠনের মাধ্যমে আমরা সবাই কাধে কাধ মিলিয়ে হাতে হাত রেখে অসহায় মানুষের জন্য কাজ করে যেতে চাই। নতুন ও পুরাতন বন্ধুদের যোগ করে নানা মানবিক, গঠনমূলক ও সৃষ্টিশীল বিভিন্ন বিষয় নিয়ে কাজ করতে চাই। আমাদের বন্ধুরা যারা বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে আছে তারাও আমাদের এই পথ চলায় কাজ করার জন্য আগ্রহ দেখিয়েছে । সকলের সার্বিক সহযোগিতায় “Friends & Friendship” (F&F) সংগঠনটি সামনের দিকে আরো এগিয়ে নিয়ে যাবে বলে আমরা বিশ্বাস করি।