শিক্ষার্থী‌দের হাফ ভাড়ার সিদ্ধান্ত ঝুলে রইল

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১

বাসে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া ঠিক করা নি‌য়ে অংশীজনদের স‌ঙ্গে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) বৈঠক সিদ্ধান্ত ছাড়াই শেষ হ‌য়ে‌ছে। ত‌বে বেশ কিছু দা‌বি-দাওয়া পূরণ হ‌লে খুব শিগ‌গিরই পরবর্তী‌তে বৈঠ‌কের মাধ্যমে সিদ্ধান্ত নে‌ওয়া হ‌বে বলে বৈঠক সূত্রে জানা গেছে।

শ‌নিবার (২৭ ন‌ভেম্বর) বেলা ১১টা ৫০ মি‌নি‌টে বিআরটিএর প্রধান কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

প্রায় দেড় ঘণ্টার বে‌শি সময় ধ‌রে চলা বৈঠ‌কে পরিবহন নেতাদের পক্ষ থেকে বিআরটিএ-কে টাস্কফোর্স গঠনসহ বেশ কয়েকটি প্রস্তাব দেওয়া হয়েছে। প্রস্তাবগুলো বিবেচনায় নিয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে ব‌লে বৈঠকে জানা‌নো হয়।

বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার ও ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি খন্দকার এনায়েত উল্যাহ সাংবাদিকদের এসব তথ্য জানান।

বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার ব‌লেন, শিক্ষার্থী‌দের জন্য ভাড়া কমা‌নোর বিষ‌য়ে বিআর‌টিএ অত্যন্ত আন্ত‌রিক। বৈঠ‌কে বেশ কিছু বিষয় উঠে এ‌সে‌ছে। পরিবহন নেতাদের পক্ষ থেকে টাস্কফোর্স গঠনসহ বেশ কয়েকটি প্রস্তাব দেওয়া হয়েছে। প্রস্তাবগুলো বিবেচনায় নিয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে শুক্রবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছিলেন, শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে সারা দেশে বিআরটিসি বাসের ভাড়া ৫০ শতাংশ কমানোর সিদ্ধান্ত হয়েছে। আগামী ১ ডিসেম্বর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

শিগগিরই এ বিষয়ে বিআরটিসি প্রজ্ঞাপন জারি করবে ব‌লেও জানান ওবায়দুল কা‌দের।

এর আগে বৃহস্পতিবার বিআরটিএর প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে শিক্ষার্থীদের জন্য হাফ পাস চালুর বিষয়ে বাস মালিকদের রাজি করাতে পারেনি সরকার।

বিস্তারিত আসছে…