দখল করা খালগুলো নিজ খরচে ফেরত দিতে হবে

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১

অবৈধভাবে দখল করা খালগুলো হাউজিং ব্যবসায়ীদের নিজ খরচে ফেরত দিতে হবে, এর জন্য সরকার কোনো টাকা খরচ করবে না বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

শনিবার (২৭ নভেম্বর) সকালে বসিলা প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ওয়াটারকিপার্স বাংলাদেশ কনসোর্টিয়াম ও বুড়িগঙ্গা নদী মোর্চা আয়োজিত বুড়িগঙ্গা নদী উৎসব-২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেছে, যে নামেই হাউজিং ব্যবসা করেন না কেন, আপনারা মালিকরা কিন্তু একই। অবৈধ কাজের জন্য সিটি করপোরেশন কোনো নোটিশ দেবে না।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সভাপতি সুলতানা কামালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় নদী রক্ষা কমিশনের (এনআরসিসি) চেয়ারম্যান এ এস এম আলী কবীর, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান, ঢাকা উত্তর মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ইউএসএআইডি বাংলাদেশের প্রজেক্ট ম্যানেজমেন্ট স্পেশালিস্ট-সিভিল সোসাইটি অ্যাডভাইজার সুমনা বিনতে মাসুদ, কাউন্টারপার্ট ইন্টারন্যাশনালের প্রোমোটিং অ্যাডভোকেসি অ্যান্ড রাইটস (পার) প্রকল্পের ডেপুটি চিফ অব পার্টি শাহিদ হোসেন, ওয়াটারকিপার্স বাংলাদেশের সমন্বয়ক শরীফ জামিল, স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আহমদ কামরুজ্জামান মজুমদার প্রমুখ।