চালককে পিটিয়ে মারার অভিযোগে হাটহাজারীতে সড়ক অবরোধ

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১

চট্টগ্রামের নিউমার্কেট থেকে হাটহাজারী রুটের দ্রুতযান স্পেশাল সার্ভিসের এক চালককে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় হাটহাজারীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন পরিবহন শ্রমিকেরা।

শনিবার (২৭ নভেম্বর) সকাল থেকে হাটহাজারী থেকে চট্টগ্রাম নগরীতে বাস চলাচল বন্ধ রয়েছে। হাটহাজারী বাসট্যান্ড এলাকায় সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত বিক্ষোভ করেন পরিবহন শ্রমিকরা।

চট্টগ্রাম পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহজাহান বলেন, শুক্রবার রাতে চট্টগ্রাম নগরীর আমিন জুট মিল এলাকায় ওই বাসচালককে পিটিয়ে হত্যা করেন মাইক্রোবাসের যাত্রীরা। সড়কে সাইড দেওয়া নিয়ে তর্কাতর্কির এক পর্যায়ে তাকে পিটিয়ে হত্যা করা হয়। এর প্রতিবাদে শ্রমিকরা আজ সকালে দুই ঘণ্টা হাটহাজারী বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষোভ করে। এ সময় সব ধরনের বাস চলাচল বন্ধ ছিল। পরে বাস মালিক ও পুলিশ প্রশাসনের আশ্বাসে শ্রমিকরা সড়ক অবরোধ প্রত্যাহার করেন। এখনও হাটহাজারী থেকে বাস চলাচল বন্ধ আছে।

তিনি বলেন, আমরা এ ঘটনার দ্রুত বিচার দাবি করছি। হামলায় জড়িতদের ২৪ ঘণ্টার মধ্যে আইনের আওতায় আনতে হবে। না হলে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।

জানা গেছে, মারা যাওয়া চালকের নাম আব্দুর রহিম। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (২৬ নভেম্বর) তার মৃত্যু হয়।

শাহজাহান বলেন, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে নগরের পাঁচলাইশ থানাধীন আমিন জুটমিল ১ নম্বর গেট এলাকায় মাইক্রোবাসকে সাইড না দেওয়ায় দ্রুতযান স্পেশাল সার্ভিসের ওই চালককে বেধড়ক মারধর করে যাত্রীরা। চালককে বাসের যাত্রীরা উদ্ধার করে চমেক হাসপাতালে ভর্তি করান। পরে চিকিৎসাধীন অবস্থায় আব্দুর রহিমের মৃত্যু হয়।