বিএনপি নেতারা কি চিকিৎসক হয়ে গেছেন, প্রশ্ন তথ্যমন্ত্রীর

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১

বিএনপি চেয়ারপরসনের চিকিৎসা প্রসঙ্গে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রশ্ন রেখে বলেছেন, ‘বেগম খালেদা জিয়ার জীবন সংকটাপন্ন-এটি কে বলেছেন? মির্জা ফখরুল ইসলাম আলমগীর, রিজভীসহ বিএনপির কেন্দ্রীয় নেতারা। কোনো ডাক্তার এখনও বলেননি বেগম খালেদা জিয়ার জীবন সংকটাপন্ন। বিএনপির নেতারা কি চিকিৎসক হয়ে গেছেন, এটি আমার প্রশ্ন।

বুধবার (২৪ নভেম্বর) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে চট্টগ্রাম জার্নালিস্ট ফোরামের নবনির্বাচিত পরিষদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, অতীতেও আমরা দেখেছি, বেগম জিয়া যখন অসুস্থ হয়েছেন তারা দাবি তুলেছে, তাকে (বেগম জিয়া) বিদেশ পাঠাতে হবে। হাঁটুতে ও শরীরের তাপমাত্রা বেড়ে গেলেও তাকে বিদেশ পাঠাতে হবে। কিছু হলেই বিদেশ পাঠাতে হবে- এই জিকির তোলার কারণ কী? কারণটা রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত।

তিনি বলেন, তারা বেগম জিয়াকে বিদেশ পাঠিয়ে দিতে চান। বিশেষত বেগম জিয়াকে পাঠাতে চান লন্ডনে, যেখানে তারেক জিয়া আছে। দণ্ডপ্রাপ্ত আসামি হয়েও বেগম জিয়া যাতে সেখান থেকে আবার রাজনীতি করতে পারেন। তারেক রহমানও দণ্ডপ্রাপ্ত আসামি হয়ে সেখান থেকে রাজনীতি করছেন। বেগম জিয়াকে পাঠিয়ে দিয়ে তারা সে কাজটি করতে চান।

বেগম জিয়াকে বিদেশ পাঠানোর দাবি তার স্বাস্থ্যগত কারণে নয়, রাজনৈতিক কারণে বলেও মন্তব্য করেন হাছান মাহমুদ। মন্ত্রী বলেন, ডাক্তার বা এভারকেয়ার হাসপাতাল এ দাবি জানাচ্ছে না, জানাচ্ছেন বিএনপি নেতারা।