শুরু থেকেই শুভ, ১৫ দিন পর ফারিয়া

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক আরিফিন শুভ ও নায়িকা নুসরাত ফারিয়া জুটি বেঁধে সিনেমায় কাজ করেছেন। একসঙ্গে তাদের দেখা গেছে বোকাবাক্সের অনুষ্ঠানেও। তবে বর্তমানে তারা যে প্রোজেক্টে কাজ করছেন, সেটা মহাকাব্যিক বটে। কারণ এটা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক।

‘বঙ্গবন্ধু’ নামে সিনেমাটির কাজ শুরু হয়েছে অনেক আগেই। বলিউডের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগালের নির্দেশনায় মুম্বাইতে শেষ হয়েছে অনেকখানি শুটিং। এতে বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন আরিফিন শুভ। আর নুসরাত ফারিয়া আছেন শেখ হাসিনার চরিত্রে।

সিনেমাটির পরবর্তী ধাপের শুটিং শুরু হচ্ছে বাংলাদেশে। আগামী ২০ নভেম্বর থেকে গাজীপুরের বঙ্গবন্ধু ফিল্ম সিটিতে হবে একটানা দৃশ্যধারণ। এর জন্য নির্মাতা শ্যাম বেনেগালসহ তার টিম ঢাকায় এসেছেন। বুধবার (১৭ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় ঢাকায় পা রাখেন তারা।

জানা গেছে, আগামী ২০ নভেম্বর প্রথম দিন থেকেই শুটিংয়ে যোগ দেবেন আরিফিন শুভ। তবে ফারিয়ার শিডিউল আরও ১৫ দিন পর। আগামী ৫ ডিসেম্বর তিনি দাঁড়াবেন এই সিনেমার ক্যামেরার সামনে।

দেশের ইতিহাসে সর্বোচ্চ বাজেটে নির্মিত হচ্ছে ‘বঙ্গবন্ধু’। এর অর্থ যোগান দিচ্ছে বাংলাদেশ ও ভারত সরকার। সিনেমাটিতে শুভ-ফারিয়া ছাড়া আরও অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা (ফজিলাতুন নেছা মুজিব), খায়রুল আলম সবুজ (লুৎফর রহমান), দিলারা জামান (সাহেরা খাতুন), সায়েম সামাদ (সৈয়দ নজরুল ইসলাম), শহীদুল আলম সাচ্চু (এ কে ফজলুল হক), প্রার্থনা দীঘি (ছোট রেনু), রাইসুল ইসলাম আসাদ (আবদুল হামিদ খান ভাসানী), গাজী রাকায়েত (আবদুল হামিদ), তৌকীর আহমেদ (সোহরাওয়ার্দী), সিয়াম আহমেদ (শওকত মিয়া), মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান) প্রমুখ।