বৃহস্পতিবার থেকে ঢাবিতে বসছে ভোটার রেজিস্ট্রেশন কেন্দ্র

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১

শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) প্রাপ্তির জন্য ভোটার রেজিস্ট্রেশন কেন্দ্র স্থাপনের উদ্যোগ নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ভোটার রেজিস্ট্রেশন কেন্দ্র উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নেই তারা এই কেন্দ্র থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে দ্রুত এনআইডি করতে পারবেন।

এ বিষয়ে উপাচার্য বলেন, ‘জাতীয় পরিচয়পত্র হলো শিক্ষার্থীদের জন্য সকল ক্ষেত্রে একটি প্রয়োজনীয় উপাদান। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে অনেকের এটি নেই। তাই শিক্ষার্থীদের সমস্যার কথা বিবেচনায় আমরা নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ করে টিএসসিতে একটি বুথের ব্যবস্থা করেছি। সেখান থেকে শিক্ষার্থীরা দ্রুত জাতীয় পরিচয়পত্র পেয়ে যাবে।

এর আগে গত ৪ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের শহিদ বুদ্ধিজীবী ডা. মোহাম্মদ মোর্তজা মেডিকেল সেন্টারে বিশেষ অস্থায়ী ক্যাম্প স্থাপনের মাধ্যমে শিক্ষার্থী-শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের করোনার টিকা প্রদানের ব্যবস্থা করে কর্তৃপক্ষ। এই ক্যাম্প চলবে ১৭ অক্টোবর পর্যন্ত। সেখান থেকে এখন পর্যন্ত টিকা নিয়েছে প্রায় ৭০০ জন।