চাল চুরির সংবাদ প্রকাশ করায় বিডি ও জাগো নিউজের সম্পাদকের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২০

সরকারি চাল চুরির বিষয়ে সংবাদ প্রকাশ করায় ঠাকুরগাঁওয়ে অনলাইন নিউজ পোর্টাল বিডি নিউজ টোয়েন্টিফোর ডটকম ও জাগো নিউজের সম্পাদকসহ চার জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার রাতে জেলার বালিয়াডাঙ্গি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করা হয়। মামলা নং- ১২।

মামলার আসামিরা হলেন- বিডি নিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী, জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকার, ফেসবুক ব্যবহারকারী রহিম শুভ ও শাওন আমিন। তাদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন বালিয়াডাঙ্গি উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোমিনুল ইসলাম ভাসানী।

মামলার এজাহারে তিনি অভিযোগ করেন, সম্প্রতি করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে তার এলাকা থেকে ওএমএস ও খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের ৬৮ বস্তা সরকারি চাল উদ্ধার করা হয়। এ বিষয়ে গত ৯ এপ্রিল থানায় সংশ্লিষ্ট অপরাধীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নিখিল চন্দ্র বর্মণ। কিন্ত এর একদিন আগে গত ৮ এপ্রিল তাকে ‘চাউল চোর’ আখ্যায়িত করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দেন রহিম শুভ ও শাওন আমিন।

তিনি আরো অভিযোগ করেন, এ ঘটনার একদিন পর গত ৯ এপ্রিল তার এবং তার ভাই ৪ নম্বর বড় পলাশবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিনকে জড়িয়ে চাল চুরির বিষয়ে সংবাদ প্রকাশ করে বিডি নিউজ টোয়েন্টিফোর ডটকম ও জাগো নিউজ।

এতে তার নিজের ব্যক্তিগত এবং বাংলাদেশ আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে বলে মামলায় অভিযোগ করেন মোমিনুল ইসলাম ভাসানী।

মামলার বিষয়টি নিশ্চিত করে বালিয়াডাঙ্গি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল হক প্রধান বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে। অভিযোগের বিষয়ে যথাযথভাবে তদন্ত করে দেখা হবে।

Source: TBT