শিল্পী সমিতির নির্বাচন প্রসঙ্গে যা বললেন নিপুণ

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২১

আগামী অক্টোবরেই শেষ হতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কমিটির মেয়াদ। সব কিছু ঠিক থাকলে ওই মাসে কিংবা নভেম্বরেই হতে পারে নতুন নির্বাচন। আর এতে কারা অংশগ্রহণ করবেন, তা নিয়ে শুরু হয়েছে গুঞ্জন। শোনা যাচ্ছে, এই নির্বাচনে শাকিব খান ও নায়িকা নিপুণ মিলে একটি প্যানেল গঠন করছেন। আরেকটি প্যানেলে থাকতে পারেন ডিপজল ও মিশা সওদাগর।

গুঞ্জনটি সত্য কিনা, তা জানার জন্য ঢাকা পোস্ট থেকে নায়িকা নিপুণের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি এখনই কিছু জানাতে চাননি। বললেন, ‘আগামী মাসে এ ব্যাপারে বিস্তারিত জানাব। সে পর্যন্ত অপেক্ষা করুন।’

শাকিব খান এর আগে টানা তিনবার শিল্পী সমিতির সভাপতি ছিলেন। ২০১১ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত এই সংগঠনটির মুখ্য নেতা ছিলেন তিনি। মাঝে কয়েক বছর তিনি সমিতির নির্বাচন থেকে নিজেকে দূরে রাখেন। পুনরায় তার ফেরার খবর শুনে নড়েচড়ে বসছেন বর্তমান কমিটির সদস্যরাও। কারণ শাকিব অংশ নিলে তাকে টপকে জয় পাওয়া অনেক বেশি কঠিন হয়ে যাবে যে কারোর জন্য।

বিভিন্ন সূত্রে শোনা যাচ্ছে, শাকিব ও নিপুণের প্যানেলে থাকতে পারেন চিত্রনায়িকা মৌসুমী, পূর্ণিমা, নায়ক ফেরদৌস নিরবসহ অনেকেই। এমনকি বর্তমান কমিটির সভাপতি মিশা সওদারগরও নাকি ভিড়তে পারেন শাকিবের সঙ্গে। তবে বড় কোনো পদে নয়, তাকে পাওয়া যাবে কমিটির কার্যনির্বাহী সদস্য হিসেবে।

অন্যদিকে জায়েদ খানের সঙ্গে নাম শোনা গেলেও নির্বাচনে অংশ নেওয়ার কথা ভাবছেন না ডিপজল। তিনি বলেছেন, কেবল শিল্পী সমিতি নয়, কোনো নির্বাচনেই আর অংশ নেবেন না তিনি। শারীরিক অবস্থার কথা বিবেচনা করেই এমন সিদ্ধান্ত নিয়েছেন এই খল অভিনেতা।