মানবিক উপহারে ” এস এস সি ৯৯ ব্যাক টু স্কুল” গ্রুপ সারা দেশ জুড়ে

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২০

এস এস সি ৯৯ ব্যাক টু স্কুলের বন্ধুদের উদ্যোগে এক ব্যাতিক্রম ধর্মী ত্রান কার্যক্রমের আয়োজন করা হয়েছে। উদ্দোক্তারা এ কার্যক্রমকে ত্রান কার্যক্রম বলতে নারায। তাদের ভাষায় এটি একটি উপহার কার্যক্রম। এস এস সি ৯৯ ব্যাক টু স্কুলের বন্ধুরা বিশ্বাস করে এই উপহার সামগ্রী সমাজে বঞ্চিত মানুষের হক বা অধিকার। এরই ধারাবাহিকতায় করোনায় কর্মহীন হয়ে পড়া অসহায় লোকদের মাঝে উপহার সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করা হয়। গত মঙ্গলবার একটি এতিম খানা এবং বসুন্ধরা গেইটে ত্রান বিতরন করে এই কর্মসূচির চালু করা হয়।

এই মহতি উদ্যোগ নিয়ে ৯৯ ব্যাক টু স্কুলের প্রতিনিধিরা বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে কারোই চুপচাপ বসে থাকার সাধ্য নেই। তাই সরকারের পাশাপাশি তারাও বিভিন্ন এলাকায় এই কার্যক্রম চালাতে চাইছেন। যেহেতু পুরো দেশেই জরুরী অবস্থা এবং অসহায় মানুষের সংখ্যা ঢাকাতেই ১ কোটির মত, তাই তারা এই উপহার বিতরনের ক্ষেত্রে একটু ভিন্নতা আনতে চাইছেন। তারা চাচ্ছেন যে, এস এস সি ৯৯ পরিবারকে মাথায় রেখে কাজ করতে। এস এস সি ৯৯ পরিবারের কোন বন্ধু বা তার নিকটতম আত্মীয় স্বজন যদি কেউ অসহায় অবস্থায় থাকে তাহলে এস এস সি ৯৯ ব্যাক টু স্কুল নামে যে ফেসবুক গ্রুপটি আছে সেই গ্রুপের মাধ্যমে তাদের সাথে যোগাযোগের জন্য অনুরোধ জানানো হয়।

এস এস সি ৯৯ ব্যাক টু স্কুলের প্রতিনিধিরা আরো বলেছেন যে, লক ডাউন না উঠানো পর্যন্ত তাদের এই কার্যক্রম চলবে। যদি তারপরেও পরিস্থিতি বিবেচনায় কারো সহযোগিতা প্রয়োজন হয় তাহলে তারা সহযোগিতা অব্যাহত রাখবেন। ৯৯ ব্যাক টু স্কুল প্রতিনিধিদের আহবান, সমাজের প্রতিটি বিত্তবান যদি দেশের এই ক্রান্তীলগ্নে এগিয়ে আসেন, তবে সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে কিছুটা হলেও বৈশ্বিক এই মহামারীকে পরাস্ত করা সম্ভবপর হবে।