করোনায় দৈনিক সংক্রমণে শীর্ষে যুক্তরাষ্ট্র, মৃত্যুতে ব্রাজিল

প্রকাশিত: জুলাই ২২, ২০২১

বুধবার করোনোয় দৈনিক আক্রান্তের হিসেবে বিশ্বের দেশসমূহের মধ্যে শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। অন্যদিকে প্রাণঘাতী এ রোগে এই দিন মৃত্যুর হিসেবে শীর্ষে ছিল ব্রাজিল।

বৈশ্বিক করোনা মহামারি শুরুর পর থেকে এ রোগে প্রতিদিনের আক্রান্ত, মৃত্যু ও সুস্থ হয়ে ওঠাদের সংখ্যা বিষয়ক হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স এ তথ্য জানিয়েছে।

এছাড়া, মঙ্গলবার থেকে বুধবার- ২৪ ঘণ্টার ব্যবধানে বিশ্বজুড়ে আরও বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর হার।

ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, বুধবার বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৩ হাজার ৭১১ জন এবং এ রোগে মৃত্যু হয়েছে ৮ হাজার ৫৩৯ জনের।

আগের দিন মঙ্গলবার বিশ্বে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৫ লাখ ১১ হাজার ২৭০ জন এবং মারা গিয়েছিলেন ৮ হাজার ৮২৪ জন।

অর্থাৎ, ২৪ ঘণ্টার ব্যবধানে বিশ্বজুড়ে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে ৪২ হাজার ৪৪১ জন এবং মৃতের সংখ্যা বেড়েছে ২৮৫ জন।

বুধবার করোনায় বিশ্বের দেশসমূহের মধ্যে সর্বোচ্চ সংখ্যক মৃত্যু হয়েছে ব্রাজিলে। দক্ষিণ আমেরিকার বৃহত্তম এই দেশটিতে এই দিন এ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩৮৮ জন।

দৈনিক মৃত্যুর তালিকায় ব্রাজিলের পরেই অবস্থান করছে করোনার এশীয় উপকেন্দ্র (এপিসেন্টার) হিসেবে সদ্য পরিচিতি পাওয়া দেশ ইন্দোনেশিয়া। দক্ষিণপূর্ব এশিয়ার এই দ্বীপরাষ্ট্রে বুধবার করোনায় মারা গেছেন ১ হাজার ৩৮৩ জন।