ঈদ ঘিরে বগুড়ায় পুলিশের ৩ স্তরের নিরাপত্তা-ব্যবস্থা

প্রকাশিত: জুলাই ২১, ২০২১

বগুড়ায় ঈদকে ঘিরে ৩ স্তরের নিরাপত্তা-ব্যবস্থা ও তল্লাশি চালাচ্ছে পুলিশ। শহরে থানা পুলিশ, গোয়েন্দা পুলিশসহ (ডিবি) সাদা পোশাকে স্পেশাল ব্রাঞ্চ ডিএসবি কাজ করছে।

এছাড়াও অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ ও জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদের নেতৃত্বে শহর জুড়ে চেকপোস্টে যানবাহন ও সন্দেহভাজনদের তল্লাশি চলে। মঙ্গলবার সন্ধ্যা থেকে রাত ১১টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

জেলা পুলিশ সূত্র জানায়, ঈদকে ঘিরে পুরো শহর নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে। শহরে বড় বড় মার্কেট আছে এমন ৮টি স্থানে একজন এসআইসহ একটি করে টিম কাজ করছে। এছাড়াও শহরের পশুর হাটগুলোতে কাজ করেছে ৭টি টিম। ৪টি জিপ গাড়ির মাধ্যমে মহাসড়কসহ শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পেট্রোল টিম টহল দিচ্ছে।

পুলিশ সূত্র আরও জানায়, থানা ও পুলিশ লাইন্স পুলিশের ওই সব কাজের পাশাপাশি ৯টি পুলিশ ফাঁড়ি নিজ নিজ এলাকায় চেকপোস্টসহ ২টি করে টিম এলাকাগুলোতে পেট্রোলিং করছে। জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ২টি টিম শহরে মোটরসাইকেলযোগে বিভিন্ন স্থানে চেকপোস্ট ও তল্লাশি চালাচ্ছে।

অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ জানান, ঈদকে ঘিরে আমরা নিরাপত্তা জোরদার করেছি যাতে কোনো অপ্রীতিকর কিছু না হয়। ঈদের পরের দিন পর্যন্ত আমাদের এমন নিরাপত্তা-ব্যবস্থা থাকবে।