বাংলাবাজার ঘাটে ঘরমুখো যাত্রীদের চাপ

প্রকাশিত: জুলাই ১৪, ২০২১

মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ঘাটে ঢাকাগামী পণ্যবাহী পরিবহনসহ ঘরমুখো যাত্রীদের চাপ রয়েছে। বুধবার (১৪ জুলাই) সকাল থেকেই ফেরিতে পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান, অ্যাম্বুলেন্স ও ব্যক্তিগত গাড়ি পার হতে দেখা গেছে। এছাড়াও ঘরমুখো যাত্রীদের ভিড় রয়েছে।

বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, ঈদুল আজহাকে সামনে রেখে নৌরুটে ঘরমুখো মানুষের যাত্রা শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে লকডাউন শিথিলের ঘোষণা আসার পর ঘাটে যাত্রীদের উপস্থিতি বেড়ে গেছে। এছাড়া বাংলাবাজার ঘাটে পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্সের পাশাপাশি জরুরি কাজে ঢাকাগামী যানবাহনও রয়েছে।

বুধবার সকাল থেকে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ১২টি ফেরি চলাচল করছে। ফেরিঘাটে ঘরমুখো যাত্রী ও ঢাকাগামী যাত্রীদেরও ভিড় রয়েছে। বাংলাবাজার ঘাট থেকে ফেরিতে পণ্যবাহী পরিবহনসহ অন্যান্য যানবাহন পার করা হচ্ছে। ঘাট এলাকায় দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক পারাপারের জন্য অপেক্ষা করছে। ফেরি চলাচল স্বাভাবিক থাকায় ঘাটে কোনো যানজট ও ভোগান্তি নেই বলে ঘাট সূত্রে জানা গেছে। শিমুলিয়া থেকে বাংলাবাজার ঘাটে ফেরি নোঙর করার পর পরই যানবাহন লোড করে ঘাট ছেড়ে যাচ্ছে ফেরিগুলো।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ জানান,  বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। ১১টি ফেরি চলছে। পদ্মায় স্রোতের বেগ বেড়েছে। ফেরি চলাচল স্বাভাবিক থাকায় কোনো ভোগান্তি এবং যানজট নেই।