টিকটকের নতুন নিয়ম, মুছে যাবে ভিডিও

প্রকাশিত: জুলাই ১১, ২০২১

বর্তমানে টিকটকে আপ করা ভিডিওগুলো স্বয়ংক্রিয় প্রযুক্তির মাধ্যমে গভীরভাবে পর্যবেক্ষণ করা হয়। পর্যবেক্ষণে কোনো আপত্তিকর কিছু পাওয়া গেলে তা ডিলিট হবে যাবে। এরপর ডিলিট সংক্রান্ত কারণ ব্যবহাকারীকে নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

কোনো ভিডিও নীতিমালা লঙ্ঘন করছে মনে করলে তা টিকটকের প্রযুক্তি প্রথমে শনাক্ত করে এবং সেটিকে ফ্ল্যাগ করে রাখে। এরপর টিকটকের সুরক্ষা দলের সদস্যরা সে ভিডিও খতিয়ে দেখেন। ফ্ল্যাগ করে রাখা ভিডিও নীতিমালা লঙ্ঘন করে থাকলে তা মুছে দেওয়া হয় এবং কনটেন্ট পোস্টকারীকে নোটিফিকেশন পাঠানো হয়।

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই নির্দিষ্ট কিছু ধরনের কনটেন্টের জন্য নতুন প্রক্রিয়া নিয়ে আসবে প্রতিষ্ঠানটি। স্বয়ংক্রিয়ভাবে মুছে দেওয়া প্রক্রিয়া পরীক্ষা শুরু করবে তারা।

টিকটকের মালিক বাইটডান্স সংস্থাটি জানায়, এখন থেকে প্রাপ্ত বয়স্কদের নগ্নতা, যৌন বিষয়ক কর্মকাণ্ড এবং অসামাজিক কর্মকাণ্ডের ভিডিও সরিয়ে দেওয়া হবে।
প্রতিষ্ঠানটি জানিয়েছে, নতুন সংযোজনটি হয়রানি, ভুল তথ্য এবং বিদ্বেষমূলক ব্যবহারের মতো আরও প্রাসঙ্গিক ও তারতম্যমূলক খাতে মনোযোগী হতে সাহায্য করবে সুরক্ষা দলকে।