নড়াইলে এক দিনে শনাক্তের হার ৮২.২৫ শতাংশ

প্রকাশিত: জুন ২৯, ২০২১

নড়াইলে করোনা সংক্রমণের হার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ৮২ দশমিক ২৫ শতাংশ। যা আগের দিনের চেয়ে দ্বিগুণের বেশি। এরআগে সোমবার (২৮ জুন) শনাক্তের হার ছিল ৩৮ দশমিক ৪০ শতাংশ। এ সময়ে করোনায় মারা গেছেন ৩ জন।

মঙ্গলবার (২৯ জুন) নড়াইল সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য বিশ্লেষণ করে শনাক্তের হার নির্ণয় করা হয়েছে। নমুনার মজুত থেকে যাওয়ায় আজ শনাক্তের হার বেড়েছে বলে সিভিল সার্জন জানান।

নড়াইল সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় ১৭৬ নমুনা সংগ্রহ করা হয়েছিল। তার মধ্যে ৬২টি নমুনা পরীক্ষায় ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। যা পরীক্ষার নমুনা তুলনায় শনাক্তের হার ৮২ দশমিক ২৫ শতাংশ।

নতুন করে শনাক্তের মধ্যে নড়াইল সদর উপজেলার ১৫ জন, লোহাগড়ায় ১৬ জন ও কালিয়ায় ২০ জন রয়েছেন। এছাড়া ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে নড়াইল সদরে ২ জন ও কালিয়ায় একজন।

এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৬৩২ জন। মোট মারা গেছেন ৪৪ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ১৭ জন।বর্তমানে নড়াইল সদর হাসপাতালে ১৭ জন চিকিৎসাধীন রয়েছেন।

সিভিল সার্জন ডা. নাছিমা আকতার বলেন, সাধারণত আমাদের প্রতিদিন করোনা শনাক্তের হার ৪০ শতাংশের মধ্যেই থাকে। তবে ৩০০ এর বেশি নমুনা পরীক্ষার জন্য জমা রয়েছে। যে কারণে গত ২৪ ঘণ্টায় মাত্র ৬২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ফলে আজ শনাক্তের হার বেড়ে গেছে।

তিনি বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে মূলত মানুষকে সচেতন হতে হবে। মাস্ক পরিধান করতে হবে। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।