কথা বলছেন নায়ক ফারুক, উন্নতি হচ্ছে ধীরে ধীরে

প্রকাশিত: জুন ২৬, ২০২১

চিত্রনায়ক আকবর হোসেন পাঠান দুলু। তিনি নায়ক ফারুক নামেই অধিক পরিচিত। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। ধীরে ধীরে তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলে শুক্রবার (২৫ জুন) বিকেলে জানিয়েছেন স্ত্রী ফারহানা পাঠান।

নায়ক ফারুকের শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, তার (নায়ক ফারুক) অবস্থা আস্তে আস্তে ভালো হচ্ছে। মার্চের শেষ দিকে যে অবস্থা হয়েছিল, ভীষণ চিন্তায় পড়ে গিয়েছিলাম। এখন সেই শঙ্কা কেটে গেছে।

কবে দেশে ফিরতে পারেন তিনি? এমন প্রশ্নের জবাবে ফারহানা পাঠান বলেন, চিকিৎসকরা তেমন কিছুই জানাননি। পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত এখানেই চিকিৎসা চলবে। কিছুদিন আগে নড়াচড়া ও কথা বলার মতো অবস্থায় ছিলেন না ফারুক।

তার সবশেষ অবস্থা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, কথা বলছেন। উন্নতি খুব ধীর গতিতে হচ্ছে। আপাতত এর বেশি আর কিছু বলতে পারছি না।

নায়ক ফারুক ঢাকাই চলচ্চিত্রে প্রায় পঞ্চাশ বছর অভিনয় করেছেন। অভিনয় থেকে অবসর নেওয়ার পর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা-১৭ আসন থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন ফারুক। দীর্ঘ আট বছর ধরে এই হাসপাতালেই নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করান। তারই ধারাবাহিকতায় স্বাস্থ্য পরীক্ষা করতেই চলতি বছরের মার্চে সিঙ্গাপুরে আসেন ফারুক। পরীক্ষায় তার রক্তে সংক্রমণ ধরা পড়ে। চিকিৎসকের পরামর্শে দ্রুত ভর্তি করা হয় হাসপাতালে। ভর্তির কয়েক দিন পর তার মস্তিষ্কেও সংক্রমণ ধরা পড়ে।