আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষুব্ধ মাহমুদউল্লাহর শাস্তি!

প্রকাশিত: জুন ২৪, ২০২১

কয়দিন আগেই ঢাকা প্রিমিয়ার লিগে আম্পায়ারের সিদ্ধান্ত মানতে না পারায় তুলকালাম কাণ্ড ঘটিয়েছিলেন সাকিব আল হাসান। এজন্য তাকে তিন ম্যাচ নিষেধাজ্ঞাসহ আর্থিক জরিমানাও গুনতে হয়েছে। পরে তো কোনো ম্যাচ না খেলেই তিনি যুক্তরাষ্ট্রে চলে যান। এবার আম্পায়ারিং বিতর্কে জড়ালেন দলে সবচেয়ে ‘শান্তশিষ্ট’ বলে খ্যাত মাহমুদউল্লাহ রিয়াদ। আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করায় তার শাস্তিও হয়েছে।

ঘটনা গতকাল বুধবার অনুষ্ঠিত গাজী গ্রুপ ক্রিকেটার্সবনাম প্রাইম ব্যাংক ম্যাচের। প্রাইম ব্যাংকের ইনিংসের ১৫.৫ ওভারে বাঁ হাতি স্পিনার নাসুম আহমেদের বলে অলক কাপালির বিরুদ্ধে কট বিহাইন্ডের আবেদন করেন গাজী গ্রুপের ক্রিকেটাররা। বিষয়টা এতটাই নিশ্চিত ছিল যে, সবাই মিলে হাঁটু গেড়ে বসে হাঁটু গেড়ে আম্পায়ার মাহফুজুর রহমানের কাছে আউটের আবেদন জানান। কিন্তু এত জোড়ালো আবেদনও আম্পায়ার মাহফুজুর রহমান সাড়া দেননি।

এদিকে মাহমুদউল্লাহরা ধরেই নিয়েছিলেন যে এটা নিশ্চিত আউট। তাই আম্পায়ার আবেদনে সাড়া না দিলে অধিনায়ক মাহমুদউল্লাহ চটে যান। তিনি মাটিতে ঘুষি মারতে থাকেন। গড়াগড়ি করে থার্ডম্যান পর্যন্ত গিয়ে কিছুক্ষণ বসে থাকেন। আম্পায়ার তাকে বারবার খেলা চালু করতে বললেও তিনি বসেই থাকেন। কিছুক্ষণ পরে মাহমুদউল্লাহ খেলা শুরু হয়। ‘আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ’ জানানোয় মাহমুদউল্লাহ আচরণবিধির লেভেল-২ ভঙ্গ করেছেন। যে কারণে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।