রংপুরে আরও পাঁচজনের মৃত্যু, শনাক্ত ২৫৮

প্রকাশিত: জুন ২২, ২০২১

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় আক্রান্ত আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ঠাকুরগাঁওয়ে দুইজন, রংপুরে ১, দিনাজপুরে ১ এবং পঞ্চগড়ের একজন রয়েছেন। এ নিয়ে রংপুর বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৪৬৬ জনে পৌঁছেছে।

একই সময়ে বিভাগের আট জেলায় নতুন করে ২৫৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ৭৭ জন রোগী। বিভাগে বর্তমানে শনাক্ত হওয়ার সংখ্যা ২২ হাজার ৩৫৩ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৮ হাজার ৯১৫ জন।

মঙ্গলবার (২২ জুন) বিকেলে রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, সোমবার (২১ জুন) বিভাগের আট জেলার ৭৪৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে শনাক্ত হওয়া ২৫৮ জনের মধ্যে দিনাজপুরের ১১০ জন, ঠাকুরগাঁওয়ের ৬৯, কুড়িগ্রামের ২৬, রংপুরের ১৬, গাইবান্ধার ১৩, লালমনিরহাটের ১২, নীলফামারীর ৭ এবং পঞ্চগড়ের ৫ জন রয়েছেন।

বিভাগে করোনাভাইরাসে সোমবার পর্যন্ত দিনাজপুুর জেলায় ৭ হাজার ১৭৬ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ১৬৯ জনে দাঁড়িয়েছে। রংপুর জেলায় ৫ হাজার ৪২৫ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১০৭ জনের। ঠাকুরগাঁও জেলায় ২ হাজার ৪৭৯ জন আক্রান্ত ও ৬২ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ১ হাজার ৮৯৫ জন আক্রান্ত ও ২৩ জনের মৃত্যু হয়েছে।

এছাড়াও নীলফামারী জেলায় ১ হাজার ৬৮৭ জন আক্রান্ত ও ৩৮ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ৪৮৯ জন আক্রান্ত ও ২৭ জনের মৃত্যু, লালমনিরহাটে ১ হাজার ৩০১ জন আক্রান্ত ও ১৯ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ৯০১ জন আক্রান্ত ও ২১ জনের মৃত্যু হয়েছে।

করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম বলেন, করোনার শুরু থেকে সোমবার পর্যন্ত বিভাগে ১ লাখ ৪৪ হাজার ৯৭৯ নমুনা পরীক্ষা করে ২২ হাজার ৩৫৩ জন শনাক্ত হয়েছেন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৪৬৬ জনের।