রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২১ দিনে ২১৬ মৃত্যু

প্রকাশিত: জুন ২১, ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চলতি মাসের ২১ দিনে ২১৬ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত এটিই রামেক হাসপাতালের করোনা ইউনিটে এক মাসে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

দেশে করোনাভাইরাসের প্রথম ঢেউ চলাকালে গত বছরের জুলাইয়ে ১১১ জনের মৃত্যু হয়েছিল। চলতি বছরের মে মাসের আগ পর্যন্ত এটিই ছিল রেকর্ড। কিন্তু মে মাসে সেই রেকর্ড ভেঙে যায়। গত মাসে ১২৪ জনের মৃত্যু হয়েছিল করোনা।

জুন মাসে সে রেকর্ডটিও ভেঙে যায়। জুনের ২১ দিনেই রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২১৬ জনের মৃত্যু হলো।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করে জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ইউনিটে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত সময়ের মধ্যে তাদের মৃত্যু হয়। এ নিয়ে চলতি মাসের গত ২১ দিনে (১ জুন সকাল ৮টা থেকে ২১ জুন সকাল ৮টা পর্যন্ত) এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ২১৬ জন।

নতুন মৃতদের মধ্যে ছয়জনের করোনা পজিটিভ ছিলেন। আর ছয়জন ভর্তি ছিলেন করোনার উপসর্গ নিয়ে। এছাড়া একজন করেনা নেগেটিভ হলেও তিনি শ্বাসকষ্টে মারা গেছেন। মৃতদের মধ্যে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের ছয়জন, নাটোরের তিনজন এবং নওগাঁর একজন রয়েছেন।

করোনা ও উপসর্গে রাজশাহী মেডিকেলে গত ১ জুন মারা যান ৭ জন। এছাড়া ২ জুন ৭, ৩ জুন ৯, ৪ জুন ১৬, ৫ জুন ৮, ৬ জুন ৬, ৭ জুন ১১, ৮ জুন ৮, ৯ জুন ৮, ১০ জুন ১২, ১১ জুন ১৫, ১২ জুন ৪, ১৩ জুন ১৩, ১৪ জুন ১২, ১৫ জুন ১২, ১৬ জুন ১৩ ও ১৭ জুন ১০, ১৮ জুন ১২ জন, ১৯ জুন ১০ এবং ২০ জুন ১০ জন মারা যান হাসপাতালটির করোনা ইউনিটে।