খুলনা স্টেশনে ট্রেন আসা-যাওয়া বন্ধ এক সপ্তাহ

প্রকাশিত: জুন ২০, ২০২১

মঙ্গলবার (২২ জুন) থেকে খুলনায় শুরু হচ্ছে এক সপ্তাহের কঠোর লকডাউন। রোববার (২০ জুন) দুপুরে বিকেলে খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে বিধিনিষেধ জারি করা হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, লকডাউন চলাকালীন খুলনা রেলস্টেশনে ট্রেনের আগমন এবং বহির্গমন বন্ধ থাকবে। একইসঙ্গে জেলার অভ্যন্তরে অথবা আন্তঃজেলার গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। এছাড়া ইজিবাইক, থ্রি হুইলারসহ সব যানবাহন চলাচল বন্ধ থাকবে।

খুলনা জেলা ও মহানগর পর্যায়ে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ ও সার্বিক ব্যবস্থাপনা কমিটির ১৯ জুনের সভার সিদ্ধান্ত মোতাবেক খুলনা জেলা ও মহানগরে আগামী ২২ জুন থেকে ২৮ জুন সোমবার পর্যন্ত বিধিনিষেধ আরোপ এবং লকডাউন ঘোষণা করা হলো।

গণবিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, ২২ জুন থেকে ২৮ জুন সোমবার পর্যন্ত সব ধরনের দোকানপাট, শপিংমল, কোচিং সেন্টারসমূহ বন্ধ থাকবে। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও কাঁচা বাজারের দোকান প্রতিদিন সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে। এই সময়ে হোটেল-রেস্তোরাঁসমূহ শুধু অনলাইনে খাবার সরবরাহ করতে পারবে। ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা থাকবে।

এতে আরও উল্লেখ করা হয়, সব ধরনের পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। জেলার অভ্যন্তরে সব ধরনের সাপ্তাহিক হাট অথবা গরুর হাট বন্ধ থাকবে। অতি জরুরি প্রয়োজন ব্যতীত কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। বাইরে অবস্থানকালে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে।

খুলনা রেলস্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার ঢাকা পোস্টকে বলেন, জেলা প্রশাসন থেকে একটি চিঠি পেয়েছি। সেখানে মঙ্গলবার থেকে খুলনা রেলস্টেশনে ট্রেনের আগমন এবং বহির্গমন বন্ধ রাখার নির্দেশনা রয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।