এমপিদের গাড়ির স্টিকারের ডিজাইনে পরিবর্তন চায় সংসদীয় কমিটি

প্রকাশিত: জুন ৮, ২০২১

সাবেক ও বর্তমান সংসদ সদস্যদের (এমপি) পৃথক পরিচয় তুলে ধরতে গাড়িতে ব্যবহৃত বিদ্যমান শাপলা খচিত স্টিকারের ডিজাইনে পরিবর্তন চায় সংসদ কমিটি। বর্তমান সংসদের জন্য নতুন ডিজাইনের গাড়ির স্টিকার চালু করতে বলেছেন তারা। এ কারণে কমিটি নতুন একটি ডিজাইন তৈরির পরামর্শ দিয়েছে।

মঙ্গলবার (৮ জুন) সংসদ ভবনে অনুষ্ঠিত ‘সংসদ কমিটি’র বৈঠকে এ পরামর্শ দেয়া হয়েছে।

কমিটির সভাপতি ও জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য এ বি তাজুল ইসলাম, ইকবালুর রহিম, ফজলে হোসেন বাদশা, কাজী ফিরোজ রশীদ, মাহবুব আরা বেগম গিনি, মনজুর হোসেন, আশেক উলল্গাহ রফিক, শওকত হাচানুর রহমান (রিমন), হারুনুর রশিদ, সামশুল হক চৌধুরী, সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির আহবায়ক সাইফুজ্জামান, সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির যুগ্ম-আহবায়ক নাহিদ ইজহার খান ও সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির যুগ্ম আহবায়ক নার্গিস রহমান অংশ নেন।

কমিটির সভাপতি নূর-ই-আলম চৌধুরী বলেন, সংসদ সদস্যদের গাড়িতে ব্যবহৃত একটি নতুন ডিজাইন করতে বলা হয়েছে।

এর কারণ সম্পর্কে তিনি বলেন, প্রতিটি নতুন সংসদের জন্য স্টিকারের পরিবর্তন হওয়া দরকার। নতুন সংসদের জন্য একটি নতুন ডিজাইনের স্টিকার থাকবে। কারণ আগে যারা এমপি ছিলেন কিন্তু বর্তমান সংসদের এমপি নন তারাও একই ধরণের স্টিকার গাড়িতে ব্যবহার করছেন। তাই প্রতিটি সংসদের জন্য পৃথক গাড়ির স্টিকারের কথা বলা হচ্ছে।

আমারসংবাদ/এআই