পশ্চিমবঙ্গে সংক্রমণ আরও কমল, মৃত্যু শতাধিক

প্রকাশিত: জুন ৬, ২০২১

ভারতের পশ্চিমবঙ্গে দ্বিতীয় দিনের মতো কমেছে করোনার সংক্রমণ। এ দুই দিন ৭ হাজারে ঘরেই থাকল করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত শনাক্ত হয়েছে ৭ হাজার ৬৮২ জন। আর মৃত্যু হয়েছে ১১৮ জনের।

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা ৭,৬৮২। আগের দিন সংখ্যাটা ছিল ৭৯১৩। গত ২৪ ঘণ্টায় ৭২ হাজার ৬৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে, সংক্রমণের হার ১১.১০ শতাংশ। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৭৯৬। ১ হাজার ৬৬৪ জন সংক্রমিত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৪৬৩, ৪৭৭ ও ৪৮৪।

এদিকে পশ্চিমবঙ্গে মৃতের সংখ্যা এখনও শতাধিক। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১১৮ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ২৩ ও ২৮। ১১ জনের মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হাওড়া ও হুগলিতে মৃতের সংখ্যা যথাক্রমে ৬ এবং ৫।

গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে করোনামুক্ত হয়েছেন ১৬ হাজার ১৪৬ জন। এপর্যন্ত সুস্থতার হার ৯৫.৭৩%। বর্তমানে সক্রিয় করোনা আক্রান্ত ৪৪ হাজার ৪৪১ জন।

শনিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছিল, গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে ২ লাখ ৯৩ হাজার ৬৪২ জনকে টিকা দেওয়া হয়েছে।