সাধ্যের মধ্যে সঠিক চিকিৎসা দেবে ডককিউর হেলথ টেক

প্রকাশিত: জুন ১, ২০২১

উন্নয়নশীল বাংলাদেশের অগ্রগতিতে বিভিন্ন উন্নয়নের পাশাপাশি চিকিৎসা ব্যবস্থায়ও এসেছে আমূল পরিবর্তন। এই পরিবর্তনের ধারাতেই পরিচিত এক নতুন শব্দের নাম ‘টেলি হেলথ’। বাংলাদেশে এতদিন শব্দটি কিছুটা অপরিচিত থাকলেও কোভিড পরিস্থিতে টেলি হেলথ পেয়েছে ব্যাপক জনপ্রিয়তা। দেশের প্রতিটি শ্রেণীর মানুষের জন্য চিকিৎসা সেবা সহজ এবং সুলভ করতে ‘ডককিউর হেলথ টেক লিমিটেড’ নিয়ে এসেছে সাধ্যের মধ্যে সঠিক চিকিৎসা।

কোম্পানির সিইও ইঞ্জিনিয়ার মো. হাফিজুর রহমান জানান, তার ইচ্ছা ও ভিশন ডিজিটাল এই বাংলাদেশের সব জায়গাতে টেলিমেডিসিন সেবা পৌঁছে দেওয়া, যেন গ্রামে বসবাসরত মানুষেরা চিকিৎসার জন্য দূরের পথ পাড়ি দেওয়া এবং অধিক টাকা ব্যয় করা থেকে মুক্তি লাভ করতে পারা। ডক কিউরের মাধ্যমে স্বল্প টাকায় ঘরে বসেই তারা ভিডিও কলের মাধ্যমে শহরের বড় ডাক্তার দেখাতে পারেন।

তিনি আরও বলেন, ব্যবসা নয় সেবাটিই মূল উদ্দেশ্য। করোনার এই মহামারি সময়ে বিনা টাকায় ফ্রি ডাক্তারের পরামর্শ দিয়ে যাচ্ছে ডক কিউরের ডাক্তারগণ এবং এখন পর্যন্ত ২০০ এরও বেশি পরামর্শ দিয়েছেন ভিডিও কলের মাধ্যমে। এছাড়া ডক কিউর অ্যাপের মাধ্যমে স্বল্প ব্যয়ে যেকোন মেডিকেল টেস্ট এবং ঔষধও কিনতে পারবে সবাই।

ডক কিউর অ্যাপটি ব্যবহার করা খুবই সহজ। গুগল প্লে-স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে সিম্পল কয়েকটি ধাপেই প্রোফাইল তৈরি করা যাবে। ডক কিউর এর একটি সিম্পল অ্যাপ থেকেই আপনি পেয়ে যাবেন সকল স্বাস্থ্য সমস্যার সমাধান। ডাক্তার অ্যাপয়েনমেন্ট, টেলিমেডিসিন, অনলাইন ঔষধ, মেডিকেল টেস্ট, হোম ডায়গনিস্টিক টেস্ট, হোম কোভিড টেস্ট, ইনস্যুরেন্স, হেল্‌থ প্যাকেজ ও দেশের বাইরের চিকিৎসা সেবার ব্যবস্থা।

বর্তমানে ডক কিউর এর সাথে যুক্ত আছে ২০টির ও বেশি হাসপাতাল, ৪০টি ডায়গনিস্টিক সেন্টার, ৫০টির ও বেশি ফার্মেসি এবং ৩০০ এর অধিক ডাক্তার ঢাকার বিভিন্ন স্বনামধন্য হাসপাতালের। এছাড়া চিকিৎসা সেবা সর্বস্তরে পৌঁছে দিতে ডক কিউর এর নিজেদের ২০ জন ডাক্তার আছেন যারা রাত-দিন ২৪ ঘন্টা সেবা দেওয়ার জন্য প্রস্তুত আছেন।

বর্তমানে ডক কিউর কয়েকটি হেলথ প্যাকেজ নিয়ে কাজ করছে। খুবই অল্প টাকায় পুরো বছরের জন্য প্যাকেজগুলো সবাই কিনতে পারবে যা মাত্র ৯৯ টাকা থেকে শুরু। প্যাকেজগুলোর মধ্যে বিশেষ হচ্ছে ডায়াবেটিস কেয়ার, সুরক্ষিত শিশু, সুরক্ষিত মা প্যাকেজ। এছাড়া ডক কিউর অ্যাপ দিচ্ছে গারমেন্ট ওয়ার্কার, ডেলিভারি বয় ও শ্রমজীবী মানুষদের জন্য অল্প খরচের বিশেষ প্যাকেজ এবং সেবা। ডিজিটাল এই সময়ে বাংলাদেশের মানুষের হাতে চিকিৎসা সেবা আরও সহজ করে দিতে ডক কিউর টিম প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে ও টেকনোলজির সমন্বয়ে নতুন উদ্ভাবন নিয়ে আসার চেষ্টা করছে।

ডক কিউর অ্যাপটি ডাউনলোড করা যাবে এই লিংকেক্লিক করে। এছাড়া যেকোন তথ্যের জন্য ভিজিট করা যাবে এই ঠিকানায়। ডক কিউর এর নিজস্ব ফেসবুক পেজ। যেকোন বিষয়ের জন্য কল করা যাবে : ০১৪০১১৪৪৩৪৬ এবং +৮৮০৯৬১১৬৭৭১৮৭ নম্বরে।