করোনা মহামারি শেষ হওয়ার প্রার্থনা করছি : তথ্যমন্ত্রী

প্রকাশিত: মে ১৪, ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যে উন্নয়ন সমৃদ্ধ হয়েছে সে ধারা যেন অব্যাহত থাকে। সেই সঙ্গে বাংলাদেশসহ সারাবিশ্বে করোনা মহামারি যেন শেষ হয়ে যায় এই প্রার্থনা করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

শুক্রবার (১৪ মে) জাতীয় বায়তুল মোকাররম মসজিদে ঈদুল ফিতরের তৃতীয় জামাত শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এইদিনে আমরা আল্লাহর কাছে প্রার্থনা করি, ফিলিস্তিনি মুসলমানদের ওপর যে হামলা হচ্ছে তা যেন বন্ধ হয়ে যায়, যেন শান্তি ফিরে আসে। পাশাপাশি আমি এই হামলার নিন্দা জানাই।

এর আগে শুক্রবার (১৪ মে) সকাল সাতটায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদুল ফিতরের প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। এতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। মুকাব্বির হিসেবে ছিলেন মসজিদের মুয়াজ্জিন হাফেজ ক্বারী কাজী মাসুদুর রহমান।

দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায়। তৃতীয়টি সকাল ৯টায় এবং চতুর্থ শুরু হয়েছে সকাল ১০টায়। সর্বশেষ ঈদ জামাতটি হবে বেলা পৌনে ১১টায়।

দ্বিতীয় জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মুফতি মুহিববুল্লাহিল বাকী নদভী। তৃতীয় জামাতের ইমাম হিসেবে ছিলেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা এহসানুল হক। চতুর্থ জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মাওলানা মহিউদ্দিন কাসেম। পঞ্চম ও সর্বশেষ জামাতে ইমামতি করবেন ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস হাফেজ মাওলানা ওয়ালিয়ুর রহমান খান।

বায়তুল মোকাররমের পাঁচ জামাতে কোনো ইমাম অনুপস্থিত থাকলে বিকল্প ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মাওলানা মুহাম্মদ আব্দুল্লাহ।