হেফাজত নেতা খালেদ সাইফুল্লাহসহ দুইজন রিমান্ডে

প্রকাশিত: মে ৩, ২০২১

ময়মনসিংহে হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির সহ-সভাপতি মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। একই সঙ্গে ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহীর কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ও ময়মনসিংহ জেলা কমিটির সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা মনজুরুল হককেও একদিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

সোমবার (০৩ মে) বিকেল সাড়ে ৩টার দিকে ময়মনসিংহ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মাসুম মিয়া এ রিমান্ড মঞ্জুর করেন।

কোর্ট ইন্সপেক্টর প্রসূন কান্ত দাস বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই দুইজনকে আদালতে সোপর্দ করে পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করে। পরে বিজ্ঞ বিচারক তাদের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার বলেন, গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের হরতালের নামে ময়মনসিংহ নগরীর চরপাড়া মোড়ে পুলিশ বক্স ভাঙচুর, বাইপাস সড়কে বাসে আগুন, পুলিশের ওপর হামলাসহ নাশকতার ঘটনায় কোতোয়ালি মডেল থানায় মামলা করা হয়। ওই মামলায় তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর পুলিশ বাদী হয়ে দুজনের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে আরেকটি মামলা করার পর রিমান্ড আবেদন করে তাদেরকে আদালতে পাঠায়। পরে আদালত একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে রোববার (০২ মে) বিকেলে মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদীকে ময়মনসিংহ সদরের মাইজভারী মাদরাসা থেকে এবং হাফেজ মাওলানা মনজুরুল হককে নগরীর ছোট বাজার এলাকা থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।