মার্কিন ঘাঁটিতে হামলার পর এবার যুক্তরাষ্ট্রের মাটিতে হামলার হুমকি ইরানের

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২০

ইরাকে দুই মার্কিন ঘাঁটিতে হামলার পর এবার খোদ যুক্তরাষ্ট্রের মাটিতে হামলার হুমকি দিয়েছে ইরান। ৮ জানুয়ারিতে ভোরে ঘাঁটিতে হামলার কিছু সময় পরই এমন হুমকি দেয় ইরানের সেনাবাহিনী। ইসলামিক রেভ্যুলিউশনারি গার্ডস ফোর্স (আইজিআরসি) নামে পরিচিত ইরানি বাহিনীর টেলিগ্রাম চ্যানেলে বলা হয়েছে, মার্কিন প্রতিরক্ষা দফতর পেন্টাগন জানিয়েছে, তারা ইরানি আঘাতের পাল্টা জবাব দেবে। এবার যুক্তরাষ্ট্রের অভ্যন্তরেই আমদের প্রতিক্রিয়া জানানোর সময় এসেছে।

এদিকে ইরাকে মার্কিন ঘাঁটিতে হামলার পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের কার্যালয় হোয়াইট হাউসের নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। যুক্তরাষ্ট্রের নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

অ্যাসল্ট রাইফেল হাতে হোয়াইট হাউসের কাছে চেক পয়েন্টে সিক্রেট সার্ভিসের কর্মকর্তাদের উপস্থিত দেখা গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক সিক্রেটে সার্ভিসের একজন কর্মকর্তা জানিয়েছেন, যে কোনও হুমকি মোকাবিলায় প্রতিনিয়ত পর্যালোচনা করা হয়।

হামলার পর হোয়াইট হাউসে জাতীয় নিরাপত্তা টিমের সঙ্গে বৈঠক করেছেন ট্রাম্প। এক বিবৃতিতে হোয়াইট হাউসের মুখপাত্র স্টেফানি গ্রিশাম বলেন, ইরাকে মার্কিন স্থাপনায় হামলার বিষয়ে আমরা অবগত আছি। প্রেসিডেন্টকে জানানো হয়েছে এবং জাতীয় নিরাপত্তা টিমের সঙ্গে তিনি বিষয়টি নিবিড়ভাবে পর্যালোচনা করছেন ও পরামর্শ দিচ্ছেন। সূত্র: সিএনএন, আল জাজিরা, বাংলা ট্রিবিউন ।