পাখির মতো ছোঁ মেরে হাতে ক্যাচ নিলেন তাসকিন

প্রকাশিত: মার্চ ৩০, ২০২১

তিন বছর পর টি-টোয়েন্টিতে খেলতে নেমেই বাজিমাত তাসকিন আহমেদের। মঙ্গলবার তার শুরুটা অবশ্য ভালো ছিল না। প্রথম বলেই তাকে বিশাল ছক্কা হাঁকান ফ্যাবিয়েন অ্যালেন। এরপরই তার বলে সহজ ক্যাচ মিস করেন অধিনায়ক মাহমুদুল্লাহ।

কিন্তু হাল ছাড়েননি। ওই ওভারের পঞ্চম বলেই উইকেট নেন তাসকিন। তার বলে নাঈমের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন নিউজিল্যান্ডের ফ্যাবিয়েন অ্যালেন।

এরপর ফিল্ডার হিসেবে বাংলাদেশের এই পেসার যা করলেন তা রীতিমতো বিস্ময়কর! দল যখন চাপে তখন চমকে দিলেন তাসকিন আহমেদ। মোহাম্মদ সাইফউদ্দিনের বলে মার্টিন গাপটিলের ইনসাইড অ্যাজ। লেগ স্টাম্পে ফুল লেংথ। গাপটিল ব্যাট চালালেও লাগে ব্যাটের কানায়। শর্ট ফাইন লেগে তাসকিন বাঁ দিকে লাফিয়ে অবিশ্বাস্য ক্ষীপ্রতায় যা করলেন তা দেখে চমকে গেলেন সবাই!

বল যাচ্ছিল শর্ট ফাইন লেগ দিয়ে যাচ্ছিল। তাসকিন বাঁ পাশে শরীর ভাসালেন, ঠিক যেন বাঁজ পাখির মতো। হাওয়ায় শরীর ভাসিয়ে বাঁহাতে জমালেন বল! রীতিমতো বিস্ময়কর। গাপটিল যেন বিশ্বাসই করতে পারছিলেন না! এমন ক্যাচ সত্যিই বিরল। তাসকিন তার সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন ২০১৮ সালের ১০ মার্চ, শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে। ফিরেই চেনালেন নিজেকে!

এই সাফল্যের রেশ থাকতেই বাংলাদেশ পেয়ে যায় আরেক উইকেট। শরিফুল ইসলাম ফেরালেন আরেক ম্যাচের সেরা ডেভিড কনওয়েকে। টস হেরে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ব্যাট করতে কিউইদের রান তখন ৩ উইকেট হারিয়ে ৬.১ ওভারে ৫৫।