কাদের মির্জার সব কর্মসূচিতে প্রশাসনের নিষেধাজ্ঞা

প্রকাশিত: মার্চ ১৬, ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জার সব কর্মসূচিতে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। নোয়াখালীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) তারিকুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে এসব কর্মসূচি ঘরোয়াভাবে পালনের নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (১৫ মার্চ) এ নির্দেশনা দেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীর বলেন, ‘বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী ১৭ মার্চ বসুরহাট পৌরসভা বিভিন্ন কর্মসূচির অনুমতি চেয়েছিলেন মেয়র মির্জা। কিন্তু বিভিন্ন কারণে বাইরে জনসমাগমমূলক অনুষ্ঠানের আয়োজন থেকে বিরত থাকতে উনাকে নির্দেশনা দেওয়া হয়েছে।’

চিঠিতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বসুরহাট পৌরসভা কর্তৃক আগামী ১৭ মার্চ (বুধবার) বর্ণাঢ্য র‌্যালি, বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

চিঠিতে জেলা পুলিশের বিশেষ শাখার গত ১৪ মার্চ ২৭৪৭ নম্বর স্মারক সূত্র উল্লেখ করে বলা হয়, কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের বিবদমান দুই পক্ষের মধ্যে রাজনৈতিক অস্থিরতা বিরাজমান থাকায় জাতির জনকের জন্মদিনে জনসমাগমে পুনরায় বিবাদ ও সংঘাত সৃষ্টিসহ আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কা করা হয়েছে।

অন্যদিকে, একই তারিখের নোয়াখালী সিভিল সার্জন কার্যালয়ের ৩৪৮৫ নম্বর স্মারক সূত্র উল্লেখ করে বলা হয়, সাম্প্রতিককালে দেশে কোভিড-১৯ বৃদ্ধি পাওয়ায় জনসমাগম এড়িয়ে বঙ্গবন্ধুর জন্মদিনে অত্যাবশ্যকীয় নয় এমন জনসমাগম, সামাজিক অনুষ্ঠান আয়োজনে নিরুৎসাহিত করা হয়েছে।