তবুও হারতে হলো বাংলাদেশ লেজেন্ডসকে

প্রকাশিত: মার্চ ১২, ২০২১

আগের তিন ম্যাচের সবগুলোতেই হেরেছে বাংলাদেশ লেজেন্ডস। কোনোটিতেই দলীয় সংগ্রহ ছাড়ায়নি দেড়শ। নিজেদের চতুর্থ ম্যাচে এসে দেড়শ ছাড়িয়েছে বাংলাদেশের সংগ্রহ। তবুও পাওয়া যায়নি জয়ের দেখা। ওয়েস্ট ইন্ডিজ লেজেন্ডসের কাছে পাঁচ উইকেটে হেরে গেছেন মোহাম্মদ রফিকরা।

টস হেরে ব্যাট করতে নেমে ক্যারিবীয়ানদের ১৭০ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ। কিন্তু এই রান সাত বল হাতে রেখেই টপকে গেছে ব্রায়ান লারার দল। তাদের পক্ষে সর্বোচ্চ রান এসেছে ক্রিক এডওয়ার্ডসের ব্যাট থেকে। ৬ চার ও ২ ছক্কায় ২৮ বলে ৪৬ রান করেছেন তিনি।

এছাড়া ৩ চারে ৩০ বলে ৩৪ রান করেছেন রেডলি জ্যাকভ। ২৩ বলে ব্রায়ান লারার ব্যাট থেকে এসেছে ৩১ রান। বাংলাদেশের পক্ষে ৩ ওভার পাঁচ বল হাত ঘুরিয়ে ৩৪ রান দিয়ে দুই উইকেট পেয়েছেন আব্দুর রাজ্জাক।

শুরুতে ব্যাটিংয়ে নেমে আগের ম্যাচগুলোতে ভালো করার ধারাবাহিকতা ধরে রাখেন মোহাম্মদ বাংলাদেশ লেজেন্ডসের নাজিমউদ্দিন। তার সঙ্গে জুটি বাধা মেহরাব হোসেন অপিও দারুণ খেলেন।

এই দুইজন মিলে উদ্বোধনী জুটিতে যোগ করেন ৬৪ রান। অষ্টম ওভারের একেবারে শেষ বলে রান আউট হন নাজিমউদ্দিন। এর আগে ৩ চার ও ২ ছক্কায় ২৪ বলে ৩৩ রান করেন তিনি। তার বিদায়ের পর অপি জুটি বাধেন আফতাব আহমেদের সঙ্গে।

শুরু থেকেই মারমুখী হন আফতাব। ৪ চার ও ১ ছক্কায় ২১ বলে ৩১ রানে থামে আফতাবের ইনিংস। টিনো বেস্টের বাউন্সার তার ব্যাটের কানায় লেগে চলে উইকেটরক্ষকের গ্লাভসে। খানিক বাদে সাজঘরে ফেরেন অপিও। ৫ চারে ৪৪ বলে ৪৫ রান করেন তিনি।

এরপর মোহাম্মদ শরীফের ঝড়ো ইনিংসের ওপর ভর করে ১৫০ ছাড়ায় বাংলাদেশ লেজেন্ডস। ৩ ছক্কায় ১৩ বলে ২৬ রান করেন শরীফ। নির্ধারিত ২০ ওভার শেষে বাংলাদেশ ৭ উইকেট হারিয়ে তুলে ১৬৯ রান।