নিউজিল্যান্ড সিরিজ শুরুর আগে বাংলাদেশের সুখবর

প্রকাশিত: মার্চ ৯, ২০২১

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগেই সুখবর পেয়েছে বাংলাদেশ। কনুইয়ের চোটের কাছে ছিটকে গেছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।

বাম হাতের কনুইয়ের চোটটা শেষ কিছুদিন ধরেই অস্বস্তিতে রেখেছিল নিউজিল্যান্ড অধিনায়ককে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ডানেডিনে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৫৩ রানের ইনিংস খেলার পর থেকেই ছিলেন ছন্দহীন। শেষ তিন ম্যাচে আউট হয়েছিলেন দুই অঙ্কের ঘরে যাওয়ার আগে। তবে বাংলাদেশ সিরিজের আগে সে চোট এমন অবস্থায় পৌঁছেছে যেখানে তার বিশ্রাম প্রয়োজন কিছুদিনের জন্য।

সেরে ওঠার জন্য তার চাই দুই থেকে তিন সপ্তাহ। যার মানে দাঁড়ায়, এপ্রিলের ৯ তারিখ শুরু হতে যাওয়া আইপিএলের আগেই চোট কাটিয়ে ফিরবেন তিনি। এ বিষয়ে নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিডের ভাষ্য, ‘ফিট হয়ে ওঠার জন্য তার তিন সপ্তাহের মতো সময় লাগতে পারে। তাতে আইপিএল শুরুর আগেই সে সেরে ওঠবে। তবে আমরা তার ও সানরাইজার্স হায়দ্রাবাদের সঙ্গে নিয়মিত কথা বলতে থাকব, যেন সে শতভাগ ফিট হয়ে তবেই মাঠে নামে। আমার মনে হচ্ছে না এই চোট বড় কোনো সমস্যা সৃষ্টি করবে। একটু বিশ্রাম পেলেই ঠিক হয়ে যাবে সব।’

চলতি বছর টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে দলটি। এর আগে ইংল্যান্ড সফরেও যাবে নিউজিল্যান্ড। তারপর আছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ঠাসা সূচির আগে অধিনায়কের এই চোটের কারণে তাই বাড়তি সতর্কতা অবলম্বন করছেন নিউজিল্যান্ড কোচ স্টিড।

তার পরিবর্তে কে হবেন নিউজিল্যান্ড অধিনায়ক সে ব্যাপারে এখনো কিছু জানায়নি নিউজিল্যান্ড কর্তৃপক্ষ। কোচ স্টিড অবশ্য এখানে দেখছেন নতুনদের জন্য সুযোগ। বললেন, ‘তার গুণ ও নেতৃত্বগুণের অভাব বোধ করব আমরা। কিন্তু তার এই ছিটকে যাওয়া নতুনদের জন্য দারুণ সুযোগ।’ তবে ধারণা করা হচ্ছে, আগামী ২০ মার্চ থেকে শুরু হতে যাওয়া এই সিরিজে অধিনায়কত্বের দায়িত্ব বর্তাতে পারে উইকেটরক্ষক টম ল্যাথামের কাঁধে।