ঢাবিতে স্নাতক ১ম বর্ষ ভর্তির আবেদন শুরু বিকালে

প্রকাশিত: মার্চ ৮, ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে অনলাইনের মাধ্যমে প্রার্থীদের ভর্তির আবেদন সোমবার (৮ মার্চ) বিকেল ৫টায় শুরু হবে। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং-২১৪) আনুষ্ঠানিকভাবে অনলাইনে ভর্তির আবেদন গ্রহণ প্রক্রিয়া উদ্বোধন করবেন।

আবেদন চলবে ৩১ মার্চ বুধবার রাত বারোটা (১১:৫৯মিনিট)পর্যন্ত। এছাড়া টাকা জমা দেয়ার শেষ তারিখ পহেলা এপ্রিল বৃহস্পতিবার রাত বারটা (১১:৫৯ মিনিট) পর্যন্ত। ভর্তি পরীক্ষা হবে ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরে।

ভর্তিচ্ছু আবেদনকারীদের ন্যূনতম যোগ্যতা হিসেবে‘ক’ ইউনিটের জন্য মাধ্যমিক ও সমমান এবং উচ্চ মাধ্যমিক ও সমমান পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) প্রাপ্ত জিপিএ-দ্বয়ের যোগফল ন্যূনতম ৮.৫ (আলাদাভাবে জিপিএ ৩.৫),‘খ’ইউনিটের জন্য জিপিএ-দ্বয়ের যোগফল ন্যূনতম ৮.০(আলাদাভাবে ৩.০),‘গ’ ইউনিটের জন্য জিপিএ-দ্বয়ের যোগফল ন্যূনতম ৮.০(আলাদাভাবে ৩.৫),‘ঘ’ইউনিটের জন্য মানবিক শাখার ক্ষেত্রে জিপিএ-দ্বয়ের যোগফল ন্যূনতম ৮.০ (আলাদাভাবে ৩.০) ও বিজ্ঞান শাখার ক্ষেত্রে জিপিএ-দ্বয়ের যোগফল ন্যূনতম ৮.৫ (আলাদাভাবে ৩.৫) এবং‘চ’ইউনিটের জন্য জিপিএ-দ্বয়ের যোগফল ন্যূনতম ৭.০ (আলাদাভাবে জিপিএ ৩.০) থাকতে হবে।