পাল্টাপাল্টি অবস্থানে নোয়াখালী জেলা আওয়ামী লীগ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২১

দলীয় শৃঙ্খলাসহ নানা অভিযোগে আলোচিত মেয়র আব্দুল কাদের মির্জাকে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে অব্যাহতি দেওয়া হয়। অব্যাহতি দেওয়ার দুই ঘণ্টা পর তা স্থগিত করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এ এইচ এম খায়রুল আনম সেলিম।

প্রত্যাহারের বিষয়ে নোয়াখালী ৪ আসনের (সদর-সূবর্ণচর) সাংসদ একরামুল করিম চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, আজকে বিকালে আমরা জেলা আওয়ামী লীগ সিদ্ধান্ত নিয়েছি কাদের মির্জাকে সকল কার্যক্রম থেকে অব্যাহতি প্রদানের জন্য। যেহেতু তিনি সারা বাংলাদেশের আওয়ামী লীগকে অপমানিত করেছেন, তাই আমরা তার (মির্জা) বিরুদ্ধে অবস্থান নিয়েছি।

তিনি আরও বলেন, আমার জেলা আওয়ামী লীগ সভাপতি যদি এই সিদ্ধান্ত প্রত্যাহার করেন, তাহলে উনি নীতিহীন হয়ে পড়েছেন। আমি আশ্বস্ত করতে চাই, কাদের মির্জার অব্যাহতি বহাল থাকবে।

এদিকে অব্যাহতি প্রত্যাহার করার পর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এ এইচ এম খায়রুল আনম সেলিম ঢাকা পোস্টকে বলেন, যেহেতু বিষয়টি নেত্রীর কাছে বিবেচনাধীন, তাই অব্যাহতি প্রত্যাহার করলাম। আমাদের আগামী দিনের শান্তির স্বার্থে এ সিদ্ধান্ত নিয়েছি। এখানে আমি নীতিহীন নাকি অন্য কেউ নীতিহীন, তা পরের কথা। যেহেতু বিষয়টি নেত্রীর কাছে বিবেচনাধীন, সেটা আমি কিছু করতে পারি না।