কুড়িগ্রাম পৌরসভায় পর্যাপ্ত সড়কবাতি নেই, অন্ধকারে পুরো এলাকা

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২১

পর্যাপ্ত সড়কবাতি নেই তাই অন্ধকারে থাকে কুড়িগ্রাম পৌরসভার একাধিক এলাকা। সন্ধ্যার পর পথ চলতে ভয় লাগে পৌরবাসীর। ভূতুরে পরিবেশ বিরাজ করে এসব এলাকায়। অন্ধকারে আচ্ছন্ন এসব এলাকায় যেকোনো সময় ঘটতে পারে সড়ক দুর্ঘটনা।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাতে সরেজমিনে দেখা যায়, পৌরসভার অন্তত ২০টি এলাকার অসংখ্য পাড়া-মহল্লায় সড়কবাতি নেই। এসব এলাকার মধ্যে রয়েছে কালিবাড়ি, সাদ্দির মোড়, মুন্সিপাড়া পূর্ব, ধরলা সেতু সড়ক, একতাপাড়া, সদর হাসপাতাল সড়ক, কলেজ পাড়া, গাড়িয়ালপাড়া, ভেলাকোপা, বৈশ্যপাড়া, জিয়া বাজারের পিছন সড়কসহ একাধিক এলাকায় সড়কবাতি লাগানো খুঁটি থাকলেও নেই বাল্ব। আবার কিছু খুঁটিতে বাল্ব থাকলেও সেগুলো দীর্ঘদিন ধরে নষ্ট হয়ে পড়ে রয়েছে ।

পৌরসভার ৭ নং ওর্য়াডের গাড়িয়ালপাড়ার বাসিন্দা ফজলুল হক ফারাজি বলেন, ‘আমি সাধারণত রাত সাড়ে আটটা থেকে নয়টার মধ্যে বাসায় ফিরি। কিন্তু অলিগলিতে পর্যাপ্ত সড়কবাতি না থাকায় পথ চলতে ভয় লাগে। মনে হয়, এই বুঝি ছিনতাইকারীরা এসে জাপটে ধরল।’

কালিবাড়ি থেকে সার্দ্দির মোড় যাওয়া সড়ক এলাকায় কথা হয় রিকশাচালক খোকন মিয়ার সঙ্গে। তিনি জানান, ‘সন্ধ্যার পর পাড়া-মহল্লায় রিকশা চালাতে তার ভয় লাগে। সড়ক বাতি থাকলে নির্ভয়ে রাতেও রিক্সা চালানো যায়।

এ বিষয়ে কুড়িগ্রাম পৌরসভার নব-নির্বাচিত মেয়র মোঃ কাজিউল ইসলাম বলেন, ‘এখনো অধিকাংশ পাড়া-মহল্লা সড়কবাতির অভাবে অন্ধকারে রয়েছে, এটা ঠিক। আমি দায়িত্বগ্রহণ করেছি মাসখানেক হলো, আগামী সপ্তাহে এসব এলাকায় সড়ক বাতির ব্যবস্থা করবো । ‘