আওয়ামী লীগে কিছু রাজাকার ঢুকেছে: পরিকল্পনামন্ত্রী

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২১

আওয়ামী লীগের মধ্যে কিছু রাজাকার ঢুকে পড়েছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

মৌলভীবাজার প্রেসক্লাব চত্বরে শুক্রবার দুপুরে জেলা শহরের কোদালীছড়ার উন্নয়নকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এই মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগে অনুপ্রবেশকারী রাজাকাররা দেশের ভালো চায় না। তারা অন্য দেশ নিয়ে চিন্তা করে। তাদের কারণে ৩০ লাখ মানুষের রক্ত দিতে হয়েছিল। এদের চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণ করতে হবে।’

ঢাকা-সিলেট যোগাযোগ আরও আধুনিক করা হচ্ছে বলে জানালেন পরিকল্পনামন্ত্রী। এ বিষয়ে সরকারের বিভিন্ন উদ্যোগ তুলে ধরে তিনি বলেন, ‘ঢাকা-সিলেট ছয় লেন সড়ক নির্মাণ এবং সিলেট রেলকে ডুয়েল গেজ করা হচ্ছে। ঢাকা-সিলেট ছয় লেন সড়ক আধুনিক ও বিশ্বমানের হবে। এই সড়কের ১৭ কিলোমিটার ফ্লাইওভার হবে। সিলেট টু সুনামগঞ্জ স্থাপন করা হবে ডাবল রেললাইন।’

সরকারের বড় দুই প্রকল্প পদ্মা সেতু ও কর্ণফুলী নদীতে সুড়ঙ্গপথের কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে বলেও জানান পরিকল্পনামন্ত্রী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মৌলভীবাজারের পৌর মেয়র ফজলুর রহমান। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য নেছার আহমদ, সংসদ সদস্য সৈয়দা জহুরা আলাউদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান, জেলা প্রশাসক মীর নাহীদ আহসান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়াসহ অনেকে।

এই অনুষ্ঠানে যোগ দেয়ার আগে মন্ত্রী পৌরসভা মিলনায়তনে কম্পিউটার কোর্সে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।