রিমান্ড শেষে কারাগারে সাফায়েত

প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২১

রাজধানীর ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় ‘ধর্ষণের পর হত্যা’র অভিযোগে দায়ের করা মামলায় অজ্ঞাত আসামি সাফায়েত জামিলকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শুক্রবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী শুনানি শেষে এ আদেশ দেন।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন (জিআর) শাখার এএসআই ফারুক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, একদিনের রিমান্ড শেষে মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. সাজেদুল হক আসামিকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়ায় পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। এ সময় আসামিপক্ষের আইনজীবী জামিন আবেদন করলে শুনানির জন্য ১৪ ফেব্রুয়ারি দিন ধার্য করেন বিচারক।

গত ৫ ফেব্রুয়ারি প্রোডাকশন ওয়ারেন্ট ইস্যুসহ সাফায়েতের সাতদিনের রিমান্ডের আবেদন করা হয়। এরপর ৭ ফেব্রুয়ারি ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসী ৯ ফেব্রুয়ারি আসামিকে আদালতে হাজির করে প্রোডাকশন ওয়ারেন্ট ইস্যুসহ রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেন। শুনানি শেষে সাফায়েতের একদিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

এর আগে ৪ ফেব্রুয়ারি আদালতে হলফনামা দিয়ে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন সাফায়েত জামিল। এরপর বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।