চাকরি হারানো নারীকে বাইডেনের ফোন

প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২১

সাধারণ আমেনিকান নাগরিকদের সঙ্গে কথা বলা শুরু করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। করোনা মহামারিকালে চাকরি হারানো এক নারীকে ফোন করার মধ্য দিয়ে শনিবার এ কার্যক্রম শুরু করেন তিনি। এর মধ্যদিয়ে তিনি নাগরিকদের সাথে সরাসরি সংযোগ স্থাপনে তার প্রচেষ্টার বিষয়টি তুলে ধরেন বাইডেন।
কোভিড-১৯ এর কারণে ওয়াশিংটনের ওভাল অফিস থেকে বাইডেন টেলিফোনে ক্যালিফোর্নিয়ার রোজভিলে থাকা মিশেল নামের ওই নারীর সাথে কথা বলেন। মহামারির কারণে অর্থনৈতিক সংকটের জন্য চাকরি হারিয়েছিলেন তিনি। তাই বাইডেনের কাছে লিখিতভাবে তার কষ্ট, সংগ্রাম এবং চাকুরি খোঁজার কথা তুলে ধরেন ওই মা।

হোয়াইট হাউস থেকে পোস্ট করা তাদের ফোনালাপের ভিডিওতে দেখা গেছে, বাইডেন মিশেলকে বলছেন, আমার বাবা প্রায়ই বলতেন, চেকের চেয়ে একটি চাকরি খুবই মূল্যবান। কারণ এর সঙ্গে আপনার মর্যাদা, সম্মান ও সমাজে আপনার অবস্থান যুক্ত।

এছাড়া বাইডেন মহামারির সংকট মোকাবেলায় তার ১.৯ ট্রিলিয়ন ডলারের প্রণোদনা প্যাকেজের কথাও তুলে ধরেন।

এ প্রসঙ্গে মিশেল বলেন, আমরা আনন্দিত। এ বিষয়ে নজর দেয়ার জন্য আমরা আপনাকে পেয়েছি।

এর আগে হোয়াইট হাউস মুখপাত্র জেন পাসাকি জানান, আমেরিকার জনগণের সাথে সরাসরি ও নিয়মিত যোগাযোগ স্থাপনে হোয়াইট হাউস প্রেসিডেন্টের জন্য একটি নতুন প্রচেষ্টা শুরু করবে।

বাইডেন তার পূর্বসুরি ডোনাল্ড ট্রাম্পের বিপরীতে দাঁড়িয়ে জনগণের প্রতি সহানুভূতি প্রকাশের লক্ষ্যে তার এ ফোনালাপ কার্যক্রম শুরু করেন। সমালোচকদের মতে, স্বাস্থ্য ও অর্থনৈতিক সংকটে থাকা লাখ লাখ আমেরিকানের ভবিষ্যত নিয়ে ট্রাম্পের কোনো মাথাব্যথা ছিল না।